• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রাম কাঁপছে ৯ ডিগ্রি সেলসিয়াসে

স্টাফ রিপোর্টার (কুড়িগ্রাম), আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১১:০৩
কুড়িগ্রাম
ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। মাঘের শুরুতে ঘনকুয়াশার সঙ্গে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় শ্রমজীবী ও নিম্ন-আয়ের মানুষজন পড়েছেন বিপাকে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে; যা এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। এ ব্যাপারে তথ্য নিশ্চিত করেন জেলার রাজারহাট কৃষি আবহওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার।

এর ফলে জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরীফ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার নির্দেশ প্রদান করেন।

এদিকে, জেলা শিক্ষা অফিসার মো. শামছুল আলম ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন মৃদু শৈত্য প্রবাহের কারনে সকল মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন।সেই সাথে সকল শিক্ষার্থীকে বাসায় বসে পড়াশুনা করার নির্দেশ প্রদান করেন।

এ অবস্থায় হাঁড় কাঁপানো কনকনে ঠান্ডায় জেলার জনজীবন স্থবির হয়ে পড়েছে। অতিরিক্ত ঠান্ডায় প্রভাবে মানুষজন পড়েছেন বিপাকে। অনেকেই ঘর থেকে বের হতে পারছেন না। সকাল থেকে কুড়িগ্রামের জেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু থাকলেও পরে সাড়ে ১০টার দিকে জেলা প্রাথমিক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সাময়িক ছুটি ঘোষণা করে।

এদিকে, গত এক সপ্তাহের হাঁড় কাঁপানো ঠান্ডায় নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম বিপাকে। এতবেশি ঠান্ডায় কাজে যেতে দেরি হচ্ছে শ্রমজীবীদের। নদনদী তীরবর্তী মানুষজনও হিমেল হাওয়ায় কাহিল হয়ে পড়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ
যশোরে সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৮ ডিগ্রি
সব রেকর্ড ভেঙে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
গরমে ফ্রিজের ঠান্ডা পানি ভালো নাকি ক্ষতিকর
X
Fresh