• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

পূর্ব-পশ্চিম সবার সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার : পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২৪, ১৭:৩১
ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত যতই দেশকে বিপদে ফেলতে চেষ্টা করুক, কোনো কিছুই অশুভ হবে না। পূর্ব-পশ্চিম সবার সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণের ব্যাপক অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। বেশির ভাগ নিবন্ধিত দল এই নির্বাচনে অংশগ্রহণ করেছে। এবারের নির্বাচন যে আন্তর্জাতিকভাবে মানুষের মনোযোগ আকর্ষণ করেছে এবং আন্তর্জাতিক সম্প্রদায় যে গ্রহণ করেছে, সেটির প্রমাণ হচ্ছে বহু নির্বাচনী পর্যবেক্ষক বাংলাদেশে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের এনডিআই, আইআরআই, ইউরোপীয় ইউনিয়ন, সার্ক, ওআইসি ও কমনওয়েলথভুক্ত দেশগুলোর পর্যবেক্ষক থেকে শুরু করে অন্যান্য বিভিন্ন সংস্থার পর্যবেক্ষকরা বাংলাদেশে এসেছে। তারা সবাই বলেছে, বাংলাদেশে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে বাধাগ্রস্ত ও প্রতিহত করার জন্য বিএনপি আগুন সন্ত্রাস করেছে। তারা মানুষকে ভয় দেখানোর চেষ্টা করেছে যেন ভোট দিতে না যায়। কিন্তু মানুষ ভয় পায়নি, তারা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে।

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে আমরা সবসময় কূটনৈতিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি ন্যাম সামিটে যাচ্ছি, সেখানে মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার বৈঠক হওয়ার কথা রয়েছে। আমরা কূটনৈতিকভাবেই এই সমস্যার সমাধান করব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রিসাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট
নির্বাচন নিয়ে ভাইরাল বক্তব্যের ব্যাখ্যা দিলেন মন্ত্রীর ভাই
ঝিনাইদহ-১ উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী
সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে সাইফুল আলম দিপুর গণসংযোগ 
X
Fresh