• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে কেন্দ্রে ভোটার

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২৪, ১০:৪১
ভোটার
ছবি- সংগৃহীত

উত্তরের জনপদ দিনাজপুর। কয়েক দিন থেকেই শীতের প্রকোপ কিছুটা বেড়েছে। ভোর রাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশাতে ঢেকে থাকছে চারপাশ। এর মধ্যেও ভোটাররা ভোট দিতে কেন্দ্রগুলোতে আসছেন। তবে পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

দিনাজপুরের ৬টি আসনে ৮৩০টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৯৯টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) ও ২৩১টি কেন্দ্রকে সাধারণ (ঝুঁকিমুক্ত) হিসেবে চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনী ভোটগ্রহণের প্রস্তুতি গ্রহণ করেছে।

৬টি আসনে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোট নিশ্চিত করতে সেনা, বিজিবি, র‌্যাব-পুলিশ-আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১৫ হাজার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল মিলে ৪৯ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট পরিচালনার জন্য ইতোমধ্যে মাঠে রয়েছেন তারা। এর মধ্যে সেনাবাহিনীর সাত টিমের বিপুলসংখ্যক সেনাসদস্য ও ৩৩ প্লাটুন বিজিবি, ১৫টি টহল গাড়িতে ১০৫ জন র‌্যাব সদস্য ও ৯ হাজার ৯৬০ জন আনসার সদস্য ভোটকেন্দ্রে এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১৬টি টিমে ১৩৬ জন আনসার সদস্য এবং ২ হাজার পুলিশ সদস্য মাঠে রয়েছেন বলে জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব ও আনসার ভিডিপির কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

দিনাজপুর জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, জেলার ছয়টি আসনে ২৫ লাখ ৯ হাজার ৩৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১২ লাখ ৫৬ হাজার ৭৩৬ জন পুরুষ ও ১২ লাখ ৫২ হাজার ৬৩৫ জন মহিলা ভোটার। ভোট সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে ছয়টি আসনে ৮৩০টি কেন্দ্রে ৫ হাজার ৬৬১টি ভোট কক্ষ করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা 
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
বৈশাখের সকালে ময়মনসিংহে ঘন কুয়াশা
X
Fresh