• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নৌকার পক্ষে প্রচারণা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ২১:৪০
নৌকার পক্ষে প্রচারণা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শোকজ
ছবি : আরটিভি

নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলাম ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজমকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

শুক্রবার (৫ ডিসেম্বর) সন্ধ্যার দিকে সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের (শাহজাদপুর) বিচারক মামুন-অর-রশিদ তাদের এ নোটিশ দেন।

শাহজাদপুর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী জুয়েল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করায় নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলাম ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজমকে শনিবার (৬ জানুয়ারি) বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে বা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলামকে পাঠানো কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, আপনার শারীরিক উপস্থিতিতে আপনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কার্যালয় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ অন্যান্য শিক্ষকদের ব্যবহার করে বুধবার (৩ জানুয়ারি) নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করেছেন। যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে প্রচারিত হয়েছে। এতে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন বলে বিবেচিত হয়েছে।

রবি উপাচার্য অধ্যাপক শাহ আজমকে পাঠানো নোটিশে বলা হয়, আপনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিশ্ববিদ্যালয় কার্যালয় ব্যবহার করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চয়ন ইসলামের পক্ষে তার উপস্থিতিতে গত ৩ জানুয়ারির নির্বাচনী কর্মসূচি বা কর্মকাণ্ড পরিচালনা করেছেন। এতে সংসদ নির্বাচনের রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘিত হয়েছে।

নোটিশে আরও বলা হয়, আপনাদের এমন কর্মকাণ্ডে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন বলে বিবেচিত হয়েছে। এ আইনভঙ্গের কারণে কেন আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে শনিবার বিকেল ৩টায় ব্যক্তিগত বা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে খাসকামরায় উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে অনুরোধ করা হলো।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর নির্বাচনী প্রচারণায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা!
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে প্রচারিত সংবাদ প্রসঙ্গে পুলিশ টেলিকম সংস্থার প্রতিবাদ
সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের
X
Fresh