• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত ৫

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

  ০৩ জানুয়ারি ২০২৪, ২৩:৪১
ছবি : আরটিভি

চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা) আসনের আওয়ামী লীগ প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সমর্থকদের বিরুদ্ধে আবারও নির্বাচনী প্রচারে বাধা ও হামলার অভিযোগ করেছেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসান। এ হামলায় ঈগল প্রতীকের পাঁচজন আহত হয়ে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় মতলব উত্তর উপজেলার সাদুল্ল্যাপুর ইউনিয়নের পাঠান বাজারে সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইউসুফ, সাবেক ইউপি সদস্য আবুল বাশার বাবুল, রাশেদ মেম্বারের নেতৃত্বে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে বলে দাবি স্বতন্ত্র প্রার্থীর।

জানা যায়, আজ সন্ধ্যায় মতলব উত্তর উপজেলার পাঠান বাজারে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসানের অস্থায়ী নির্বাচনী ক্যাম্পের চেয়ার-টেবিল ভাঙচুর করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নৌকার প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সমর্থকরা। এ সময় তারা এম ইসফাক আহসানের ১০ থেকে ১৫ জন কর্মী-সমর্থককে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এদের মধ্যে ৫ জন গুরুতর আহত মুক্তিরকান্দি গ্রামের মো. শরিফ সরকার (৩৮), একই গ্রামের জাকির হোসেন সরকার (৫১), আলমগীর সরকার (৩০), রাহিম সরকার (২২) এবং উত্তর শ্যামনগর গ্রামের মো. হারুন রশিদ প্রধানকে গুরুতর আহত অবস্থায় মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এছাড়াও বিকেলে বাগান বাড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসানের গালিমখাঁ এলাকায় উঠান বৈঠকে হামলা চালানোর পরিকল্পনা করলে, সেখানে পুলিশ ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে উঠান বৈঠক শেষে সেখানে চেয়ার টেবিল ভাঙচুর করে নৌকার সমর্থিত কর্মীরা।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দায়ীদের দ্রুত গ্রেপ্তার ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসান বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় তার নিজ বাড়ি উপজেলার লতরদী গ্রামে জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, ৪ ডিসেম্বর থেকে মতলবে সন্ত্রাসী কার্যকলাপ করছে নৌকার সমর্থকরা। দলীয় নেতাকর্মীদের ওপর হামলা, সাধারণ মানুষের ঘরবাড়ি ভাংচুর করছে তারা। নির্বাচনী পরিবেশ নষ্ট করছে নৌকা সমর্থকরা। তাই এখনি মতলবকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে সকলে ঐক্যবদ্ধ হোন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিস্কার নির্দেশনা, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট করতে হবে। সুতরাং আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন, যাকে খুশি তাকে ভোট দিবেন। আমাকে যদি যোগ্য মনে করেন তাহলে ঈগল প্রতীকে একটি করে ভোট দিয়ে মতলবকে সন্ত্রাস থেকে বাঁচাতে এগিয়ে আসুন।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জুম্মদের ওপর সাম্প্রদায়িক হামলায় রাবিতে প্রতিবাদ
খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় আ.লীগ নেতা গ্রেপ্তার
দক্ষিণ লেবাননে ইসরায়েলের বিমান হামলা 
গাজায় ইসরায়েলি হামলায় নারী-শিশুসহ ২৮ ফিলিস্তিনি নিহত