• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ডিএমপির কাছে যা জানতে চেয়েছে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকদল

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ২৩:৫৩
ডিএমপি
ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যুক্তরাষ্ট্র থেকে আসা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) পর্যবেক্ষকদল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বুধবার (৩ জানুয়ারি) ডিএমপি সদর দপ্তরে আইআরআইয়ের সাত সদস্যের প্রতিনিধিদলটি ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে।

এ সময় আইআরআই প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের কাছে জানতে চায়, পুলিশের পক্ষ থেকে নির্বাচনে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে? ভোটাররা কোনো ভয় পাচ্ছেন কি না, এ ছাড়া নির্বাচন উপলক্ষে কোনো শঙ্কা আছে কি না?

প্রতিনিধিদলের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আমাদের পুলিশ সদস্যরা নির্বাচন কমিশনের নির্দেশনায় কাজ করছেন। সেই নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উৎসবমুখর পরিবেশে ভোট প্রদানের জন্য পুলিশ এ পরিবেশ তৈরি করেছে।

তিনি বলেন, নির্বাচনে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও মোতায়েন থাকবে। ভোটাররা নির্বিঘ্নে এবং উৎসবমুখর পরিবেশে তাদের ভোট দেবেন।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের মধ্যে ছিলেন আইআরআইয়ের নির্বাচনী পর্যবেক্ষক নাতাশা রথচাইল্ড, ক্রিস্পিন কাহেরু, মারিয়াম তাবাতাদজে, নেনাদ মারিনোভিক, ইভো পেন্টচেভ, কাজী শহীদুল ইসলাম এবং নুরানী রুপমা।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত।

ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। ভোটগ্রহণ ২০২৪ সালের ৭ জানুয়ারি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ভাইয়ের কর্মীর আঙুল কেটে নিলো আরেক ভাইয়ের কর্মীরা
‘ভোটের হার বেশি না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই’
আচরণবিধি লঙ্ঘনের দায়ে গ্রেপ্তার চেয়ারম্যান প্রার্থীর জামিন
ব্যাটারিচালিত রিকশা বন্ধে সুনির্দিষ্ট নির্দেশনা আসার পর ব্যবস্থা
X
Fresh