• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ১৩:১৬
যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি
ছবি : সংগৃহীত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি নির্বাচনবিরোধী যে কোনো ধরনের নাশকতামূলক কার্যক্রম চালিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করে তাহলে সেই প্রচেষ্টাকে নস্যাৎ করার সক্ষমতা পুলিশের আছে। যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে বাংলাদেশ পুলিশ।

সোমবার (১ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় রংপুর নগরীর পুলিশ অফিসার্স মেসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা দেশের ৩০০ আসনের সব আসনেই মানুষকে উৎসবমুখর পরিবেশে উৎসাহ উদ্দীপনার সঙ্গে ভোট দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। কেউ যদি কোনো ভোটারকে ভোট দিতে বাধা প্রদান করে তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আর কিভাবে এসব অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হয় তা আমরা জানি। সেভাবেই আমাদের সকল পুলিশ সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে।

আইজিপি বলেন, ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নাশকতাকারীদের তৎপরতা আগের থেকে অনেকটাই কমে এসেছে। অপরাধীরা যেই হোক তারা অপরাধ করে পার পাবেনা। তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, এবারের নির্বাচনে পুলিশ ছাড়াও র‌্যাব, আনসার, বিজিবিসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সজাগ দৃষ্টি রাখছেন। কোনো ধরনের অনিয়ম অরাজকতা দেখলেই ব্যবস্থা নেওয়া হবে। আমরা সকলেই নির্বাচন কমিশনের অধীনে তাদের নির্দেশনা অনুযায়ী কাজ করছি।

এর আগে রংপুর মেট্রোপলিটান পুলিশের একটি দল আইজিপিকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশের কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্মতারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল লখনৌ
হায়দ্রাবাদকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
X
Fresh