• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

‘৬০-৮০ ভাগ ভোট না আসলে স্যাংশন আসবে’

আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ০৯:৫৩
‘৬০-৮০ ভাগ ভোট না আসলে স্যাংশন আসবে’
ছবি : সংগৃহীত

৬০-৮০ শতাংশ ভোট না দেখাতে পারলে স্যাংশন আসবে বলে মন্তব্য করেছেন বিএনপি ছেড়ে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নৌকা প্রতীকের প্রার্থী মুহম্মদ শাহজাহান ওমর।

রোববার (৩১ ডিসেম্বর) কাঠালিয়া উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শাহজাহান ওমর বলেন, নির্বাচনকে হালকাভাবে নেওয়ার সুযোগ নাই। এই নির্বাচনটা কঠিন থেকে কঠিনতর নির্বাচন। এখন বলেন, কেন? আপনার তো কোনো প্রতিদ্বন্দ্বী নাই, হয়ে গেছেন। নির্বাচন দুই প্রকারের। একটা হলো অন্তর্ভুক্তিমূলক, সব দল মিলে করে। সেখানে ২০, ৩০, ২৫ পার্সেন্ট ভোট পাইলেও সমস্যা নাই। আরেকটা নির্বাচন হলো কমপিটেটিভ, প্রতিযোগিতামূলক। এখানে যেহেতু বড় কয়েকটা দল নাই, এখানে যদি আমরা ৬০, ৭০, ৮০ ভাগ ভোট না দেখাতে পারি, মাননীয় নেত্রী শেখ হাসিনার দেশে ও বিদেশে অনেক শত্রু আছে, তারা চায় না উনি প্রধানমন্ত্রিত্ব করুক। যদি আপনারা ভোট সঠিকভাবে ৬০ এর ওপরে না দিতে পারেন, তখন তারা প্রচার মাধ্যমে বলবে, এই ভোট হয় নাই। এই ভোটকে আমরা বৈধতা দেই না।

শাহজাহান ওমর শঙ্কা প্রকাশ করে বলেন, এই ভোটের ফলাফলে বঙ্গভবনে যে শপথবাক্য পাঠ হবে, সেখানে দুষ্টভাবাপন্ন দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত হবেন না। তারা বিভিন্ন দেশে- ওরা বেশি শক্তিশালী, অর্থনৈতিকভাবে সচ্ছল- প্রচার করবে এই নির্বাচন হয় নাই। কয়েকটি কচিকাঁচার লোক ভোট দিয়েছে। এই নির্বাচন হয় নাই। ওরা আমাদের দেশে অর্থনৈতিক স্যাংশন দেবে, ভিসা স্যাংশন দেবে, গার্মেন্টসে স্যাংশন দেবে, ম্যানপাওয়ারে স্যাংশন দেবে- নানা চেষ্টা করবে। আর যদি অন্য সেরকম দল নাও আসে, আর আপনারা স্বতঃস্ফূর্তভাবে ৬০ থেকে ৭০-৮০ ভাগ ভোট দিয়ে যান, তাহলে নেত্রীর মুখটা বড় করবেন। তিনি বলতে পারবেন, আমি তো কারো ভোট জোর করে আনি নাই। আমি তো মরা মানুষের ভোট দেই নাই।

জনগণ ভোটের পক্ষে ছিলেন নাকি ছিলেন না? সেটা বোঝাতে হলেও জনগণকে ৬০, ৭০, ৮০ ভাগ ভোট দিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরের দুই উপজেলায় ভোট বুধবার, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম 
হিলিতে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম
মেহেরপুরের ২ উপজেলায় ভোটগ্রহণ বুধবার, প্রচার-প্রচারণা শেষ 
ভারতে লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু
X
Fresh