• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

‘বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়েছিলেন বলেই আমি প্রধান বিচারপতি’

আরটিভি অনলাইন রিপোর্ট, মৌলভীবাজার

  ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন করে দিয়েছিলেন বলেই আমি প্রধান বিচারপতি হতে পেরেছি। বললেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বৃহস্পতিবার সকাল ১১টায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির আয়োজনে আইনজীবী সমিতির ১ নম্বর বার ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, “দেশের ৬৪টি জেলায় উকিলবার স্থাপন করা হয়েছে। আমাদের আরো লেখাপড়া করতে হবে। প্রতি বছর উচ্চ শিক্ষার জন্য দেশ থেকে কয়েক হাজার মেধাবী ছেলে-মেয়ে বিদেশে গিয়ে উচ্চ শিক্ষা নিচ্ছেন। পরবর্তীতে সেখানে তারা চাকরি ও নাগরিকত্ব গ্রহণ করে আর দেশে ফিরছেন না। এ মেধা পাচার নিয়ে এখনি আমাদের ভাবতে হবে এবং এটি বন্ধ করতে হবে।

পৃথিবীর অর্থনীতির উন্নয়নের সঙ্গে সঙ্গে আইনের পরিবর্তন হচ্ছে। তাই বাংলাদেশের আইন আধুনিক ও যুগোপযোগী করতে সরকারকে অনুরোধ জানিয়েছেন সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি বলেন, “সাইবার ক্রাইম করে বাংলাদেশ ব্যাংক এর রিজার্ভ থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। আমি প্রধান বিচারপতি আমারও সাইবার ক্রাইম বিষয়ে শিক্ষা নেই। আমাদের আইনজীবীদের সাইবার ক্রাইম ল’ বিষয়ে লেখাপড়া নেই। তাই সাইবার ক্রাইম ল’ বিষয়ে আমাদের পড়তে হবে।”

তিনি বলেন, পৃথিবীর উন্নত দেশে ধনী ব্যক্তিরা অক্সফোর্ড, কেমব্রিজ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। আমাদের ধনী ব্যক্তিদেরও বেশি করে পাবলিক বিশ্ববিদ্যালয় করার জন্য এগিয়ে আসতে হবে।

মৌলভীবাজার জেলা আইনজীবীর সভার সভাপতি অ্যাডভোকেট রনজিৎ কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা দায়রা জজ মো. আবু তাহের, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এজি এম আল মাসুদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৌলভীবাজারে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
‘বাংলাদেশের কোনো ভাষাকেই হারিয়ে যেতে দেওয়া যাবে না’
বঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী
X
Fresh