• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২৪ বছর পর এক মঞ্চে দুই ভাই

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৩, ০৮:২৩
২৪ বছর, পর এক মঞ্চে দুই ভাই

টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দীর্ঘ ২৪ বছর পর এক মঞ্চে দেখা গেল সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও তার ছোট ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীকে (বীরউত্তম)।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় ওই অনুষ্ঠানে তাদের এক মঞ্চে দেখা যায়। এর আগে ১৯৯৯ সালের ডিসেম্বরে কালিহাতীর আউলিয়াবাদের একটি অনুষ্ঠানে দুই ভাই এক মঞ্চে উপস্থিত হয়েছিলেন। এ সময় কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন কমিটির সভাপতি এ এম এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, প্রায় ২৪ বছর পর একই মঞ্চে দুই ভাই উপস্থিত হয়েছি। অনুষ্ঠানে সরকার থেকে আওয়ামী লীগের মৃনাল কান্তি রায়কে পাঠানো হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে তার বাসভবনে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ‘ভাই’ হিসেবে ডেকেছিলেন। তার সঙ্গে দীর্ঘসময় কাটিয়েছি পরিবার নিয়ে। বিভিন্ন বিষয়েও কথা হয়েছে আমাদের।

এ সময় অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায়, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা (বীরপ্রতীক), কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদীসহ কাদেরিয়া বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদক কারবারে সংশ্লিষ্ট বদির দুই ভাই, জানালো সিআইডি 
এক মঞ্চে তিন খানের নাচে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
ইঁদুর মারার ফাঁদে প্রাণ হারালেন তরুণ দুই ভাই
রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত
X
Fresh