• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ছাগলের খবর শেয়ার করা সেই সাংবাদিকের জামিন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, খুলনা

  ০২ আগস্ট ২০১৭, ১৪:৩৬

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় খুলনায় সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার বেলা ১২টার দিকে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ‘খ’ অঞ্চলের বিচারক নুসরাত জাবিন শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। যা আব্দুল লতিফের পক্ষের আইনজীবীর ১০ হাজার টাকা বন্ড প্রদানের মাধ্যমে মঞ্জুর হয়। আদেশে এ মামলার চার্জশিট দাখিল না হওয়া পর্যন্ত লতিফের জামিন বহাল থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

সাংবাদিক আব্দুল লতিফের পক্ষের আইনজীবী মতিয়ার রহমান মোল্লা এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার আব্দুল লতিফকে আদালতে হাজির করা হয়নি। আদালতে শুনানির মাধ্যমে তার জামিন আদেশ নেয়া হয়েছে। এ আদেশের কপি কারাগারে যাওয়ার পরই তিনি মুক্তি পাবেন।

২৯ জুলাই মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি তার নিজ এলাকা ডুমুরিয়ায় বন্যা নিয়ন্ত্রণ ও সেচ প্রকল্পের (এফসিডিআই) আওতায় কয়েকজন দুস্থের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। জুলফিকার আলী নামে দক্ষিণ ডুমুরিয়া গ্রামের এক ব্যক্তির পাওয়া ছাগল ওইদিন রাতেই মারা যায়। যা বিভিন্ন পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। ওই ঘটনায় ফেসবুকে একটি পোস্ট করার অভিযোগে লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন সুব্রত ফৌজদার।

ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত বিষয়টি ফেসবুকে দিয়েছেন লতিফ। এতে প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুণ্ণ হয়েছে। তাই লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন বাদী।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার
ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন
জি কে শামীমের জামিন ঘিরে প্রতারণা, আইনজীবীকে আদালতে প্রবেশে নিষেধাজ্ঞা
মিতু হত্যা মামলায় বাবুল আক্তারকে জামিন দেননি আদালত
X
Fresh