Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার
পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

টানা বৃষ্টিপাত আর অব্যাহত পাহাড়ি ঢলে নদ-নদীতে পানি বেড়ে যাওয়ায় সিলেটের সীমান্তবর্তী উপজেলা সমূহের নিম্নাঞ্চলে প্লাবিত হয়েছে। জৈন্তাপুরে প্রবল স্রোতে নৌকা ডুবির ঘটনায় এক পাথর শ্রমিক নিখোঁজের প্রায় ২২ ঘণ্টা পর শনিবার (১৪ মে) সকালে মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

গত তিনদিনের টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলা সমূহের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলা গুলোর নিম্নাঞ্চলের ফসলি জমি পানিতে তলিয়ে গেছে এবং কোনো কোনো এলাকায় রাস্তাঘাটেও পানি উঠে গেছে।

এদিকে গতকাল শুক্রবার জৈন্তাপুরের মহাখাই ঘরেরপাড় এলাকায় একটি ছোট নৌকায় করে পার্শ্ববর্তী বাড়ি যাওয়ার সময় পাথর শ্রমিক আলমগীর হোসেনের পরিবারের শিশুসহ মোট ৬ জনকে নিয়ে নৌকাটি প্রবল স্রোতে ডুবে যায়। এ সময় চিৎকার শুনে আশপাশ এলাকার লোকজন এসে আলমগীরের স্ত্রী ও শিশু সন্তানসহ ৫ জনকে উদ্ধার করতে সক্ষম হয়। তবে সবার অগোচরে আলমগীর নিখোঁজ হয়ে যান। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান পায়নি আলমগীরের।এক পর্যায়ে আলোর স্বল্পতার কারণে উদ্ধার কাজ স্থগিত করা হয়।

তবে নিখোঁজ হওয়ার ২২ ঘণ্টা পর শনিবার সকাল ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর।

এদিকে সিলেট আবহাওয়া অফিসের তথ্য মতে, সিলেটে গত ৩ দিনে বৃষ্টিপাত হয়েছে মোট ৩২৬ দশমিক ৮ মিলিমিটার। এর মধ্যে গত ১০ মে সকাল ৬টা থেকে ১১ মে সকাল ৬টা পর্যন্ত ১১৯ মিলিমিটার, ১১ মে সকাল ৬টা থেকে ১২ মে সকাল ৬টা পর্যন্ত ৭৮ দশমিক ৮ মিলিমিটার, ১২ মে সকাল ৬টা থেকে ১৩ মে সকাল ৬টা পর্যন্ত ৬১ মিলিমিটার এবং ১৩ মে সকাল ৬টা থেকে ১৩মে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, আগামী ১৮ তারিখ পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দিনের চেয়ে রাতে বেশি বৃষ্টিপাত হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS