Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ময়মনসিংহে যানজট নিরসনে যে পাঁচ সিদ্ধান্ত

ময়মনসিংহে যানজট নিরসনে যে পাঁচ সিদ্ধান্ত
ময়মনসিংহ সিটি করপোরশন

ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় যানজট নিরসনকল্পে স্টেক হোল্ডারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে সিটি করপোরেশনের (মসিক) আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় যানজট নিরসনে নগরীর মধ্য থেকে ত্রিশাল বাসস্ট্যান্ড সরিয়ে নেওয়া, সাত হাজার ইজিবাইক ভাগ করে চালানোসহ প্রাথমিক পর্যায়ে পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে সিটি করপোরেশন।

সেখানে বলা হয়েছে, আগামী ২১ মে পর ইট, বালি ও যেকোনো পণ্যবাহী গাড়ি সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত ময়মনসিংহ শহরের অভ্যন্তরে চলাচল করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া কাল শুক্রবার থেকে শহরের অভ্যন্তরে কোনো সিএনজিও প্রবেশ করতে পারবে না।

সভায় অটোবইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ জন্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ মোতাবেক আগামী পহেলা জুন থেকে অটোরিকশা ও অটোবাইক চলাচল করবে।

এ ছাড়া যানজট রোধে শহরের অভ্যন্তরের ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মসিক মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ও পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ মাসকান্দা বাসস্ট্যান্ড পরিদর্শন করবেন এবং সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাগরিক জীবনে স্বাচ্ছন্দ্য আনতে নির্মাণ সামগ্রী রাস্তায় রাখা রোধ, ফুটপাত দখলমুক্তকরণ এবং রাস্তার ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম আরও জোরদার করা হবে বলে মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু

জানান।

মেয়র বলেন, এ ছাড়া ব্রিজ থেকে কেওয়াটখালী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, শহরের অভ্যন্তরের সড়কসমূহ প্রশস্তকরণ এবং রেলক্রসিংসমূহে ফ্লাইওভার বা ওভারপাস নির্মাণের সড়ক ও জনপদ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS