• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১ লাখ ১৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ মে ২০২২, ০৮:৩২
১ লাখ ১৮ হাজার লিটার তেল জব্দ

পাবনার সদর, বেড়া ও সাঁথিয়া উপজেলার বিভিন্ন বাজারের বেশ কয়েকেজন ব্যবসায়ীর গোডাউনে পৃথক অভিযান চালিয়ে মজুত করে রাখা প্রায় ১ লাখ ১৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

বুধবার (১১ মে) বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত কাশিনাথপুর বাজারের সুনীল কুমার সাহা, লক্ষ্মণ কুমার সাহা ও মীর স্টোর এবং পাবনা শহরের বড় বাজারের উত্তম কুমার কুন্ডুর গোডাউনে গোয়েন্দা পুলিশ ও উপজেলা প্রশাসন এ অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গোডাউনগুলোর মালিকদের ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, পাবনা শহরের বড় বাজারের উত্তম কুমার কুন্ডুর একটি গোডাউনে অভিযান চালিয়ে ৪৩ হাজার লিটার তেল জব্দ করা হয়। এ সময় গোডাউনের মালিক উত্তম কুমারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সাঁথিয়ার সহকারী ভূমি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, কাশিনাথপুর বাজারের সাঁথিয়া অংশের মীর মোহাম্মদ আবুল খায়েরের মালিকাধীন মীর স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ৩০ হাজার লিটার সয়াবিন ও পাম ওয়েল তেল জব্দ করা হয়। এ সময় গোডাউন মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, একই দিনে পাবনার সুজানগরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করে রাখা ৩ হাজার ১৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জব্দকৃত তেলগুলো স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের উপস্থিতিতে সরকার নির্ধারিত পূর্বের মূল্যে দুই দিনের মধ্যে বিক্রি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. সবুর আলী জানান, অভিযান চালানো হয় কাশিনাথপুর বাজারের বেড়া উপজেলা অংশের সুনীল ও লক্ষ্মণের গোডাউনে। এ সময় সুনিলের গোডাউনে ৬০ ড্রাম সয়াবিন, পাম ওয়েল ৩০ ড্রাম ও ৩০ ড্রাম সুপার তেল জব্দ করা হয়।

তিনি আরও জানান, লক্ষ্মণের গোডাউন থেকে ৩০ ড্রাম সয়াবিন তেল ও ৭২ ড্রাম পাম ওয়েল জব্দ করা হয়। প্রত্যেক ড্রামে ২১০ লিটার তেল হিসেবে আনুমানিক ৪৫ হাজার লিটার তেল জব্দ করা হয়। তেলগুলো দীর্ঘদিন মজুত করে রাখার অপরাধে সুনিলকে দুই লাখ টাকা এবং লক্ষ্মণকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
১০ টাকা লিটার দুধ বিক্রি করে ভোক্তা অধিকারের সম্মাননা পেলেন এরশাদ
৫০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
খাগড়াছড়িতে ১২০ লিটার চোলাই মদসহ আটক ২ 
X
Fresh