Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২২, ২৩:১৩
আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ২৩:৪৬

মাইলেজ জটিলতায় আটকে পড়েছে পণ্যবাহী ট্রেন 

মাইলেজ জটিলতায় আটকা পড়েছে পণ্যবাহী ট্রেন 
পণ্যবাহী ট্রেন 

বাংলাদেশ রেলওয়ের লোকোমাস্টার (ট্রেন চালক), গার্ড ও টিটিসহ রানিং স্টাফদের মাইলেজ জটিলতার কারণে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা জংশনে আটকে পড়েছে পণ্যবাহী ট্রেন। গতকাল বুধবার ও বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ভারত থেকে আসা দু’টি পণ্যবাহী ট্রেন জংশনেই আটকে আছে। এ ছাড়াও যাত্রীবাহী ট্রেনের সিডিউলেও হচ্ছে হেরফের।

বৃহস্পতিবার আমনুরা জংশনে গিয়ে দেখা যায়, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রেনগুলো প্লাটফর্মে দাঁড়িয়ে আছে। ওই ট্রেনের মাস্টাররা বলছেন, তারা শ্রম আইন অনুযায়ী ৮ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। যেহেতু তাদের মাইলেজ দেওয়া বন্ধ তাই তারা ৮ ঘণ্টা ট্রেন চালানোর পর পরবর্তী চালকের কাছে ট্রেনের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার জন্য অপেক্ষা করছেন।

রেজাউল করিম নামে ট্রেনের চালক আরটিভি নিউজকে বলেন, ১৬৯ বছর ধরে আমাদের মাইলেজ সুবিধা চলে আসছে। হঠাৎ করেই মাইলেজ সুবিধা বন্ধ করে দিয়েছে। আমরা ৮ ঘণ্টার ডিউটি করি। এর অতিরিক্ত ডিউটি করলে মাইলেজ হিসেবে পাই। কিন্ত এখন যেহেতু মাইলেজ সুবিধা পাব না। সেজন্য আমরা ৮ ঘণ্টার বেশি ডিউটি করছি না। মাল গাড়ির ক্ষেত্রে আমরা ৮ ঘণ্টার পর মেমু দিচ্ছি। ১২ ঘণ্টা বসে যাচ্ছি। আমাদের এ দাবিদাওয়া যদি ৩০ তারিখের মধ্যে মেনে নেওয়া না হয় তাহলে ৩১ তারিখ থেকে আমরা পূর্ণ কর্মবিরতিতে যাব।

আমনুরা জংশনের স্টেশন মাস্টার হাসিবুল হাসান আরটিভি নিউজকে জানিয়েছেন, আগে ট্রেন চালকরা ৮ ঘণ্টার বেশি দায়িত্ব পালন করত। এখন তারা ৮ ঘণ্টার বেশি দায়িত্ব পালন করছেন না। এর কারণে গতকাল দুটি যাত্রীবাহী ট্রেনে প্রায় ৪০ মিনিট দেরি হয়েছিল।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS