Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

নওগাঁয় এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্ত, হার ৪৯ শতাংশ

নওগাঁয় এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্ত, হার ৪৯ শতাংশ
ফাইল ছবি

নওগাঁয় গেল ২৪ ঘণ্টায় ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে, শনাক্তের হার ৪৯ শতাংশ। এটি নওগাঁয় এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ শনাক্তের হার।

এর আগের ২৪ ঘণ্টায় ২০১ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৩০ শতাংশ। আজ সেই তুলনায় কম নমুনা পরীক্ষা করে বেশি জনের করোনা শনাক্ত হয়েছে।

গত রোববার ২১৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ২২ দশমিক ৩৭ শতাংশ। শনিবার ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ২১ দশমিক ৯০ শতাংশ।

নওগাঁর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গেল ২৪ ঘণ্টায় নওগাঁ মেডিকেল কলেজ ও বগুড়ার টিএমএসএস আরটিপিসিআর ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এ ছাড়া র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের ফলাফলে করোনা পজিটিভ এসেছে। ১০ জনের নমুনার জিন এক্সপার্ট পরীক্ষা করে ৮টি ফলাফল পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্ত লোকজনের মধ্যে সদর উপজেলায় রয়েছেন সর্বোচ্চ ৩৬ জন।

এ ছাড়া রানীনগর উপজেলায় ৬, আত্রাইয়ে ৩, মহাদেবপুরে ৬, মান্দায় ২, বদলগাছিতে ৩, পত্নীতলায় ১, ধামইরহাটে ২, নিয়ামতপুরে ৩, সাপাহারে ৬ এবং পোরশা উপজেলার ৮ জন শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮০০। নওগাঁয় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ২০২০ সালের ২৩ এপ্রিল। এ পর্যন্ত ৬ হাজার ২৯৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৫ জন। সরকারি তথ্য মতে, করোনায় সর্বশেষ মৃত্যুর ঘটনা ছিল গত বছরের ২৬ আগস্ট। এর পর গত প্রায় চার মাসে সরকারিভাবে করোনায় কারও মৃত্যু খবর পাওয়া যায়নি।

সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার বলেন, ‘যেভাবে প্রতিদিন করোনা সংক্রমণের হার বাড়ছে তাতে আমরা চিন্তিত। সবাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে না চললে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে।’

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS