• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইবিতে হল খোলা রেখে চলবে সশরীরে পরীক্ষা

ইবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২২, ২৩:৩০
ইবিতে হল খোলা রেখে চলবে সশরীরে পরীক্ষা
ফাইল ছবি

আবাসিক হলসমূহ খোলা রেখে সশরীরে ক্লাস বন্ধ করে চলমান ও ঘোষিত পরীক্ষা গুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার (২১ জানুয়ারি) রাত সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, করোনার বিস্তার রোধে মন্ত্রিপরিষদের দেওয়া প্রজ্ঞাপন অনুযায়ী গতকাল সন্ধ্যায় জরুরি সভা করেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। এতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

সভায় সকলের পরামর্শক্রমে আগামী ৬ ফেব্রুয়ারী পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ রেখে অনলাইনে ক্লাস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সশরীরে চলমান ও ঘোষিত পরীক্ষাসহ অফিস চালু থাকবে। সেই সঙ্গে আবাসিক হল গুলো খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম চলমান থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম আরটিভি নিউজকে বলেন, আমরা শুধু মৃত্যু ভয়ে স্বাস্থ্যবিধি মেনে চলবো তা নয়, যেন সুস্থ্যভাবে বেঁচে থাকতে পারি সে জন্যও স্বাস্থ্যবিধি মেনে চলবো। শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলে যেন নিজেদের জন্য এবং তার পাশ যে আছে তার সুরক্ষার জন্য কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
তীব্র তাপদাহে অনলাইনে ক্লাস নেবে জবি 
প্রচণ্ড গরমে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
X
Fresh