Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২২, ১৫:১৩
আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৫:২৬

হোল্ডিং ট্যাক্স বাড়ালে চসিক ভবন ঘেরাওয়ের হুমকি বিএনপির

হোল্ডিং ট্যাক্স বাড়ালে চসিক ভবন ঘেরাওয়ের হুমকি বিএনপির
ডা. শাহাদাত হোসেন

হোল্ডিং ট্যাক্স বাড়ানো হলে চট্টগ্রাম সিটি করপোরেশন ভবন ঘেরাওয়ের হুমকি দিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে বন্দর ইস্ট কলোনি নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিবারের খোঁজ নিতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বর্তমান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র জনগণের ভোটে নির্বাচিত না; বলেই আবারও নগরবাসীর হোল্ডিং ট্যাক্স বাড়ানোর পায়তারা করছে। জনগণের বিরুদ্ধে গিয়ে যদি হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয় তাহলে চট্টগ্রামবাসীকে সঙ্গে নিয়ে সিটি করপোরেশন ভবন ঘেরাও করা হবে।

ডা. শাহাদাত হোসেন বলেন, এমনিতেই অপরিকল্পিত নগরায়ন ও সমন্বয়হীনতার কারণে ক্রমান্বয়ে চট্টগ্রাম নগরী ভারসাম্যহীন হয়ে উঠেছে। চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। কিন্তু দুর্নীতি ও সমন্বিত পরিকল্পনার অভাবে এসব উন্নয়ন প্রকল্পগুলো আরও দুর্ভোগ তৈরি করছে। সামান্য বৃষ্টি হলেই চট্টগ্রাম পানিতে তলিয়ে যায়। উন্মুক্ত খালে পড়ে মানুষ মারা যায়।

তিনি আরও বলেন, সমন্বিত রূপরেখা ছাড়া কোনো নগরী পরিকল্পিতভাবে গড়ে ওঠে না। জনগণের অর্থ খরচ করে মাস্টার প্ল্যান প্রণয়ন করা হয়েছে। যদি মাস্টার প্ল্যান অনুযায়ী নগরী গড়ে তোলা না যায় তাহলে নগরীর মান আরও খারাপ হয়ে যাবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS