• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২২, ১০:১১
ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা
ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা থেকে ঢাকামুখী যাত্রীবাহী বাসসহ সবধরনের পরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। ময়মনসিংহ মোটরমালিক সমিতি ও চেম্বার অব কমার্স নেতাদের যৌথ আহ্বানে পালিত ধর্মঘটের কারণে

রোববার (১৬ জানুয়ারি) সকাল থেকে ঢাকামুখী কোনো যানবাহন ছেড়ে যায়নি। অনেক যাত্রী ঢাকা যাওয়ার উদ্দেশে ময়মনসিংহ কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে চরম ভোগান্তিতে পড়েছেন।

যাত্রীরা বলছেন, তারা অনেকেই জানতেন না, সকাল থেকে বাস ধর্মঘট থাকবে। রোববার সরকারি প্রথম কর্মদিবস হওয়ায় অনেকেই ময়মনসিংহ থেকে বাসযোগে ঢাকার বিভিন্ন কর্মস্থলে গিয়ে থাকেন। এ অবস্থায় যাত্রীরা পড়েছেন সবচেয়ে বেশি দুর্ভোগে।

ঢাকার কর্মস্থলে যাওয়া এক যাত্রী বলেন, রোববার সকাল থেকে বাস ধর্মঘট থাকবে এটা জানতাম না। দুই দিনের ছুটি নিয়ে গ্রামের বাড়িতে এসেছিলাম। ছুটি শেষ হয়ে যাওয়ায় রোববার কর্মস্থলে যোগ দেওয়ার কথা ছিল। বাস টার্মিনালে এসে জানতে পারি পরিবহন ধর্মঘটের কথা। এখন কীভাবে ঢাকা যাবে?

তবে অনেকে আবার বিকল্প পথে প্রাইভেটকার ও মাইক্রোবাসে করে ঢাকায় যাওয়ার চেষ্টা করেছেন। এ জন্য তাদেরকে গুনতে হয়েছে অতিরিক্ত ভাড়া।

ময়মনসিংহ মোটর মালিক সমিতির বাস শাখার সাধারণ সম্পাদক সোমনাথ সাহা জানান, দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও ময়মনসিংহ-ঢাকা ফোর লেনের গাজীপুর সালনা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়কের বেহাল দশার কোনো সংস্কার কাজ করা হচ্ছে না। খানাখন্দ এবং সড়কের বেহাল দশার কারণে যান চলাচলে একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। এ কারণে বাস চালাতে গিয়ে ক্ষতিতে পড়ছেন মালিকরা। এ ছাড়া মালামাল পরিবহনেও অন্যান্য যানবাহনে ক্ষতির মুখে পড়েছে। দাবি আদায়ে ময়মনসিংহ মোটর মালিক সমিতির ও চেম্বার অব কমার্স নেতাদের যৌথভাবে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকাস্থ বগুড়া জার্নালিস্ট ফোরামের সভাপতি তুহিন, সম্পাদক হাবিব
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
নোংরা বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন ঢাকাবাসী! (ভিডিও)
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
X
Fresh