Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
discover

সাভারে ৪ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা

সাভারে ৪ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা
ফাইল ছবি

পরিবেশ দূষণ করে অবৈধভাবে ইট ভাটা তৈরি করে ইট প্রস্তুত করার অভিযোগে সাভারে চারটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এ সময় ৩৬ লাখ টাকা জরিমানা ও ইট ভাটাগুলোকে ভেক্যু দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

আজ বুধবার (১২ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাভার পৌর এলাকার নামা গেন্ডা মহল্লায় এ চারটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমদ।

এলাকাবাসী জানায়, নামা গেন্ডা মহল্লায় দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে পরিবেশ দূষণ করে ফসলি জমি নষ্ট করে ইট ভাটা তৈরি করে ইট প্রস্তুত করে আসছিলেন। পরে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চারটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এসময় অবৈধভাবে ইট ভাটা পরিচালনা করার অভিযোগে কর্ণফুলী ব্রিকসকে নগদ পাঁচ লাখ, এখলাছ ব্রিকসকে ২০ লাখ, মধুমতি ব্রিকসকে পাঁচ লাখ ও ফিরোজ ব্রিকসকে পাঁচ লাখ টাকা সর্বমোট ৩৬ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। সেই সাথে চারটি ইট ভাটা ভেক্যু দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

অবৈধ ইট ভাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় অভিযানে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, এডি মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব, এডি হায়াত মাহমুদ রকিব, হিসাব রক্ষক উজ্জল বড়ুয়াসহ স্থানীয় পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS