Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

মনোনয়ন দ্বন্দ্ব: আ.লীগের ইউপি কমিটির ৪৭ জনের পদত্যাগ

মনোনয়ন, দ্বন্দ্ব, আ.লীগের, ইউপি, কমিটির, ৪৭, জনের, পদত্যাগ,
ছবি: আরটিভি

রংপুরের বদরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ইউনিয়ন কমিটি সমর্থিত প্রার্থীকে দলীয় মনোনয়ন না দেওয়ায় বিক্ষুদ্ধ নেতাকর্মী-সমর্থকরা মিটিং-মিছিল করেও প্রার্থী পরিবর্তন না হওয়ায় এবার একসঙ্গে ৪৭ জন পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন।

বুধবার (১ ডিসেম্বর) বিকেলে মাঠেরহাটে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে থেকে পদত্যাগের ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রানা বলেন, তৃণমূলকে উপেক্ষা করে বর্তমান চেয়ারম্যান ডলু শাহকে মনোনয়ন দেওয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বদরগঞ্জ পৌরসভার মেয়র আহসানুল হক টুটুলের শ্যালক হওয়ায় বারবার ডলু শাহকে দলীয় মনোনয়ন দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

আশরাফুল ইসলাম বলেন, নৌকার প্রার্থী জনবিচ্ছিন্ন নেতা। তার কারণে ইউনিয়নে আওয়ামী লীগের ভরাডুবির সম্ভাবনা রয়েছে।

প্রার্থী পরিবর্তনের সিদ্ধান্ত ভেবে দেখতে দলের কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ইউনিয়নের সাধারণ মানুষের সঙ্গে ডলু শাহের সম্পর্ক ভালো নয়। তিনি জনপ্রতিনিধি হয়েও মানুষের ভালোবাসা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। দলের লোকজন যাকে চায় না, সাধারণ মানুষ তাকে কেন ভোট দেবে? শুধু মনোনয়ন বাণিজ্যের কারণে তাকে নৌকা দেওয়া হয়েছে। আমরা নৌকা বাঁচাতে প্রার্থী পরিবর্তন করার দাবি জানাচ্ছি। নইলে পদত্যাগ করা ছাড়া অন্য কোনও উপায় নেই।

এ সময় আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হাশেম লোহানী, জাহিদুল হক, হাছান লোহানী, আব্দুর রাজ্জাক, বেলালসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে লোহানীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই আরটিভি নিউজকে বলেন, পদত্যাগের বিষয়টি আমিও শুনেছি। এখন পর্যন্ত কারও কাছ থেকে কোনও লিখিত কাগজপত্র হাতে পাইনি।

তবে কেউ দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রচার-প্রচারণা চালালে কিংবা বিরোধিতা করলে তার বিরুদ্ধেও সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলার ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে ৫৯ জন, সংরক্ষিত আসনে ১৪৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। তফসিল অনুযায়ী আগামী ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং নির্বাচনে ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS