Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

ভোটের দুইদিন আগে প্রার্থীতা বাতিল, নৌকাকে বিজয়ী ঘোষণা

ভোটের দুইদিন আগে প্রার্থীতা বাতিল, নৌকাকে বিজয়ী ঘোষণা
রেদওয়ানুল হক দুলাল

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটের মাত্র দুই দিন আগে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থীর প্রার্থীতা বাতিল হওয়ায় অপর নৌকার প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী প্রতিপক্ষের প্রার্থীতা বাতিল হওয়ায় নৌকার প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিজয়ী ঘোষণা করা হয়।

গতকাল শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব আরটিভি নিউজের কাছে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে অংশগ্রহণের সুযোগ না থাকায় প্রার্থীতা বাতিল করা হলো। এতে করে ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী রেদওয়ানুল হক দুলালের নৌকা প্রতীককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। মনোনয়ন দাখিলের পর বাছাইকালে আব্দুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা।

এরপর আপিলেও এ আদেশ বহাল থাকলে উচ্চ আদালতে যান তিনি। এরপর প্রার্থীতা ফিরে পেয়ে তিনি প্রচারণাও চালাচ্ছিলেন। কিন্তু সুপ্রীম কোর্টের আপিল বিভাগ আব্দুল হকের নির্বাচনে অংশ গ্রহণের আইনগত কোন বৈধতা নেই বলে সিদ্ধান্ত জানান নির্বাচন কমিশনকে। এই সিদ্ধান্তের আলোকে আব্দুল হকের প্রার্থীতা বাতিল ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান আরটিভি নিউজকে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে নির্ধারিত ২৮ তারিখে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS