Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

এক ইউনিয়নের সকল প্রার্থীই প্রবাসী

এক ইউনিয়নের সকল প্রার্থীই প্রবাসী
ফাইল ছবি

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান পদে সকল প্রার্থীই লন্ডন প্রবাসী। এ নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী আলী আহমেদ মুছা, বিদ্রোহী প্রার্থী আব্দুল মুকিত, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ খালেদুর রহমান খালেদ, স্বতন্ত্র প্রার্থী শামসুল ইসলাম চৌধুরী বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী আবু তালিব চৌধুরী নিজাম, স্বতন্ত্র প্রার্থী আব্দুল গফুর।

নির্বাচনকে ঘিরে সকাল থেকেই গভীর রাত পর্যান্ত চলছে বিরামহীন প্রচার প্রচারণা। প্রার্থীরা নিজেদের পক্ষে ভোট আনার জন্য টাকা ছড়ানোর পাশাপাশি বিভিন্ন কৌশল অবলম্বন করছেন।

ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের দলীয় প্রার্থী আলী আহমেদ মুছা আরটিভি নিউজকে জানিয়েছেন, আমি লন্ডন প্রবাসী হলেও আমার হৃদয়ে ইউনিয়নের জনগন রয়েছে। আমি লন্ডনের আরাম আয়েশ ছেড়ে এলাকার মানুষের জন্য কাজ করে যাচ্ছি। জনগন আমার উপর আস্থা রাখতে পারছে এ জন্য আমাকে ভোট দিয়ে নির্বাচিত করছে আগামীতে আবারও আমাকে নির্বাচন করবে বলে আমি বিশ্বাস করি।

ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ খালেদুর রহমান আরটিভি নিউজকে জানিয়েছেন, আমি চেয়ারম্যান থাকাকালীন সময়ে এলাকায় অনেক উন্নয়ন করেছি। মাঝে মধ্যে বউ, বাচ্চাদের টানে লন্ডনে যেতে হয় এছাড়া সারা বছর এলাকায় অবস্থান করি। নির্বাচনে অনেক টাকার ছড়াছড়ি হচ্ছে আমি প্রশাসনের কাছে দাবী জানায় এ ব্যাপারে কঠোর প্রদক্ষেপ নেয়ার জন্য। তিনি বলেন সুষ্ঠ নির্বাচন হলে আগামী ২৮ নভেম্বর আমি আবারও বিজয়ী হবো।

হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, নির্বাচনে যে প্রার্থীই আচরণবিধি লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধ ব্যবস্থা গ্রহণ করা হবে। আশা করি সকলের সহযোগিতায় একটি সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন হবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS