Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

লাইটার জাহাজের ধর্মঘট প্রত্যাহার

লাইটার জাহাজের ধর্মঘট প্রত্যাহার
ফাইল ছবি

চট্টগ্রামে লাইটার জাহাজের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবী আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (২৪ নভেম্বর) বন্দর ভবনে রাত ৭টার দিকে ঘণ্টাব্যাপী বন্দর কর্তৃপক্ষের সঙ্গে জরুরি বৈঠক করে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের নেতারা। এ সময় বন্দর কর্তৃপক্ষ সব দাবি দাওয়া মেনে নিলেও বন্দর চেয়ারম্যান দেশের বাইরে থাকায় আপাতত ৭ দিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করেছে নেতারা।

বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবী আলম আরটিভি নিউজকে বলেন, চরপাড়া ঘাটের টেন্ডার বাতিল, লাইটারেজ শ্রমিকদের জন্য পোতাশ্রয় নির্মাণ এবং নেতৃবৃন্দের ওপর হামলার বিচার ও হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য আমাদের লাইটার জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি আরও বলেন, বুধবার (২৪ নভেম্বর) আমরা বৈঠক করেছি। বন্দর কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাসও দিয়েছেন। কিন্তু বন্দর চেয়ারম্যান না থাকায় আমরা ৭ দিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করেছি। চেয়ারম্যান আসলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৩ নভেম্বর) বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় অনির্দিষ্টকালের জন্য লাইটার জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য লাইটারেজ জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছিল বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন। তাদের এসব দাবি মেনে নেওয়ায় সাতদিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে সংগঠনটির নেতারা।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS