Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

চৌকিদারি করছেন মৃত মনসুর!

চৌকিদারি করছেন মৃত মনসুর!
মো. জয়নাল হাওলাদার

বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউপি গ্রামপুলিশ (দফাদার) মো. জয়নাল হাওলাদারের ভোটার আইডি কার্ডে বয়স ৬০ বছর পার হলেও ব্যাপক অনিয়মের মাধ্যমে চাকরি টিকিয়ে রাখতে ভয়ঙ্কর জালিয়াতি করেছেন তিনি।

ভোটার আইডি কার্ডে তার চাকরির বয়স পার হলেও জালিয়াতির মাধ্যেমে জন্ম নিবন্ধন ও ফটোকপির দোকান থেকে ভোটার আইডি কার্ড তৈরি করে চাকরি করে যাচ্ছেন তিনি। বিষয়টি নিয়ে এলাকায় বির্তকের সৃষ্টি হয়েছে।

উপজেলা নিবার্চন অফিস সূত্রে জানা গেছে, গ্রামপুলিশ মো. জয়নাল হাওলাদারের প্রকৃত জন্ম তারিখ ০১-০৯-১৯৬১ ও ভোটার তালিকায় দেওয়া ভোটার নং ০৪০৬৪৪০০০৩০৩ ও আইডি নং ১৯৬১০৪১০৯৩৯৭৪৮৬০৩। সে অনুযায়ী আজ ২২ নভেম্বর পর্যন্ত তার বয়স ৬০ বছর ২ মাস ২০ দিন চলছে। তিনি নির্বাচন কমিশনে কোনো ধরনের বয়স সংশোধনের জন্য আবেদন করেনি বলে জানানো হয়েছে।

জানা গেছে, মো. জয়নাল হাওলাদার নিশানবাড়িয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের গ্রামপুলিশ (চৌকিদার) পদে যোগদান করেন। পর্যায়ক্রমে তিনি গ্রাম পুলিশ (দফাদার) পদে পদোন্নতি পেয়েছেন। এরপরে তার বয়স অনুযায়ী তার চাকরির শেষ কার্যদিবস ছিল ২০২১ সালের অক্টোবর মাসের ২৮ তারিখ পর্যন্ত। তবে ব্যাপক অনিয়মের মাধ্যমে চাকরি টিকিয়ে রাখতে তিনি ভয়ঙ্কর জালিয়াতি করেন।

তবে এই ভোটার আইডি নম্বরটি নির্বাচন অফিসের মাধ্যমে জানতে চাইলে সেখানে অনলাইনে সার্চ করে মুনসুর নামের এক ব্যক্তির নাম উঠে আসে। ঐ মুনসুর একই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে গ্রাম পুলিশ (চৌকিদার) ছিলেন। এক মাস আগে তিনি মারা যান। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ইউনিয়নের কয়েকজন ইউপি সদস্য জানান, জয়নাল ভুয়া কাগজপত্র তৈরি করে চাকরি টিকিয়ে রাখছেন এটা নিশ্চিত। ঊর্ধ্বতন কর্মকর্তারা নজর দিলেই হয়।

অভিযুক্ত গ্রাম পুলিশ (দফাদার) মো. জয়নাল হাওলাদারকে মুঠোফোনে ফোন দিলে বিষয়টি তিনি এড়িয়ে যান। তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, বিষয়টি আমি শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS