Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

হাফ ভাড়া বাস্তবায়নে শিক্ষার্থীদের আল্টিমেটাম

হাফ ভাড়া বাস্তবায়নে শিক্ষার্থীদের আল্টিমেটাম

রাজধানীর গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে ফার্মগেটে গাড়ি ভাঙচুর ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। প্রায় ১ ঘণ্টার বিক্ষোভ শেষে তিন দিনের ( ২৪ তারিখ পর্যন্ত) আল্টিমেটাম দিয়ে আন্দোলন শেষ করেন তারা।

শনিবার (২০ নভেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে এক শিক্ষার্থী বাসে হাফ ভাড়া দিতে চান। হাফ ভাড়া না নিয়ে তাকে লাঞ্চিত করার অভিযোগে স্বাধীন পরিবহনের একটি বাস ভাঙচুর করে শিক্ষার্থীরা। এরপর হাফ ভাড়ার দাবিতে রাস্তা বন্ধ করে বিক্ষোভ শুরু করে ছাত্ররা।

ঘটনাস্থল ফার্মগেটে গিয়ে দেখা যায়, গায়ে হাত তোলায় স্বাধীন পরিবহনের (ঢাকা মেট্রো- ব, ১৯-৯০০৭) সিরিয়ালের গাড়ির গ্লাস ভাঙচুর করে সাইন্স কলেজের শিক্ষার্থীরা। পাশাপাশি অন্য পরিবহনের বাস থামিয়ে হাফ ভাড়াসহ ন্যায্য ভাড়া নেওয়া হচ্ছে কি না জানতে চাওয়া হয়। বাসের যাত্রীরা ন্যায্য ভাড়া নিচ্ছেন জানালে বাস ছেড়ে দেন শিক্ষার্থীরা। এভাবে প্রায় ৪০ মিনিট বন্ধ থাকার পর পুলিশের চেষ্টায় স্বাভাবিক হয় রাস্তা।

পরে আবার রাস্তার পূর্বপাশে এসে একই দাবিতে বিক্ষোভ করে ছাত্ররা। এ সময় শিকড় ও লাব্বাইকসহ যে সকল পরিবহনে হাফ পাস নেই লেখা রয়েছে সেগুলো মুছে দেন শিক্ষার্থীরা। পাশাপাশি বাসের চালক ও হেল্পারদের সতর্কবার্তা দেন যে, শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে হবে।

প্রায় ১ ঘণ্টার বিক্ষোভ শেষে হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে ২৪ তারিখ পর্যন্ত আল্টিমেটাম দিয়ে সাইন্স কলেজের অধ্যক্ষ আয়ুব আলী ভূঁইয়ার আশ্বাসে রাস্তা ছেড়ে যান শিক্ষার্থীরা।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS