Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

চট্টগ্রামের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক  

চট্টগ্রামের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক  
চট্টগ্রামের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক  

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনার প্রায় পাঁচ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া রেলওয়ে স্টেশন সুপার কামরুল হাসান তালুকদার।

তিনি আরটিভি নিউজকে জানিয়েছেন, আখাউড়া থেকে একটি লোকোমেটিভ (ইঞ্জিন) গিয়ে বিকল ইঞ্জিনটি উদ্ধার করলে আটকেপড়া যাত্রীবাহী ট্রেনগুলো গন্তব্যস্থলের দিকে রওনা দেয়।

এর আগে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মালবাহী (আপ-৬০১) ট্রেনটি বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে কসবা রেল স্টেশন এলাকায় পৌঁছালে ট্রেনের ইঞ্জিনটি বিকল হয়ে যায়।

সিঙ্গেল লাইনে মালবাহী ট্রেনটির ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় ঢাকাগামী মহানগর গোধুলী মন্দবাগ রেলওয়ে স্টেশন, চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ও নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আটকা পড়ে। আটকেপড়া ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

পরে আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড থেকে একটি উদ্ধারকারী লোকোমেটিভ ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকল ইঞ্জিনটি উদ্ধার করলে ওই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS