logo
  • ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

এমপি হারুনকে নিয়ে প্রকাশিত সংবাদে লাইক দেয়ায় সাংবাদিককে মারধর

ঝালকাঠি প্রতিনিধি
|  ১৭ মে ২০১৭, ২২:০৮
বনানীর রেইনট্রি হোটেলে ছাত্রী ধর্ষণের ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইক দেয়ায় ঝালকাঠির কাঠালিয়ায় এক সাংবাদিককে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখমের অভিযোগ উঠেছে স্থানীয় এমপি হারুনের সমর্থকদের বিরুদ্ধে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও তার সহযোগীরা সাংবাদিককে পিটিয়ে আহত করেন।

আলোচিত রেইনট্রি হোটেলের মালিক ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য ও বিএইচ হারুনের পরিবার বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

তার ছোট ছেলে মাহির হারুন গেলো ২৮ মার্চ ওই ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জন্মদিনের কেক পাঠিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে। 

গেলো মঙ্গলবার বিকেল ৩টার দিকে কাঠিালিয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের পেছনে এ হামলার ঘটনা ঘটে।

আহত সাংবাদিক এইচএম বাদল আঞ্চলিক দৈনিক বরিশাল প্রতিদিনের স্থানীয় প্রতিতিনিধি। বাদলকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাংবাদিক বাদল জানিয়েছেন, সাংসদ বিএইচ হারুনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ফেইসবুকে লাইক দেয়ার অপরাধে তাকে মঙ্গলবার বিকেল ৩টার দিকে কাঠালিয়া বাজার থেকে তাকে তোলে নিয়ে যান উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদারের সহযোগীরা। পরে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের পিছনে নিয়ে চেয়ারম্যান নিজে এবং তার ২০-২৫ সহযোগী মিলে তাকে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন।

বাদল বলেন, সাংসদ বিএইচ হারুনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ফেইসবুকে লাইক দেয়ার অভিযোগ তুলে আমার ওপর হামালা চালায় তারা।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক রাকিব রহমান বলেন, বাদলের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তার পা ও কোমরেও গুরুতর আঘাত রয়েছে। তার চিকিৎসা চলছে, বলেন কর্তব্যরত চিকিৎসক।

কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান মো.গোলাম কিবরিয়া সিকদার সাংবাদিকদের বলেন, আমি বাদলকে মারধর করিনি। এমপির বিরুদ্ধে লেখায় ছাত্রলীগ-যুবলীগের ছেলেরা হয়তো মারতে পারে। এমপির বিরুদ্ধে অপপ্রচার চালানোসহ সাংবাদিক বাদলের বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঝালকাঠি জেলা শাখার আয়োজনে সাংবাদিকরা আজ (বুধবার) দুপুরে সংবাদিকের ওপরে হামলার প্রতিবাদ এক সমাবেশে করেছে।

জেলা কমিটির সভাপতি আজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রিয় কমিটির সাংধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ঝালকাঠি সময় সম্পাদক পলাশ রায়, এসএ টিভির জেলা প্রতিনিধি অলোক সাহা, মফস্বল সাংবাদিক ফোরাম জেলা কমিটির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ  রিয়াজুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংবাদিক বাবুল মিনা, বশির গাজী, মো. ইব্রাহিম খান শাকিল বক্তব্য রাখেন।

প্রতিবাদ সভা থেকে সাংবাদিক বাদলের ওপর হামলাকারী উপজেলা চেয়ারম্যান ও তার দলবলের বিচার দাবীতে বৃহস্পতিবার সকালে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানবন্ধন ও প্রতিবাদ সবাবেশের ডাক দেয়া হয়েছে।

এদিকে রাজধানীর রেইনট্রি হোটেলের ঘটনাকে কেন্দ্র করে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণলয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হরুনকে জড়িয়ে বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদে কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়