Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

চিপস নকল করে বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা

চিপস নকল করে বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় একটি কোম্পানির চিপস নকল করে নিজ প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বাজারজাত ও বিক্রির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা রেলগেট সংলগ্ন অনন্যা ফুড প্রোডাক্টসে অভিযান চালানো হয়। জব্দ করা হয় ২৬ বস্তা নকল চিপস ও বাজারজাতের সরঞ্জাম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, নকল চিপস উৎপাদনের গোপন সংবাদের ভিত্তিতে অনন্যা ফুড প্রোডাক্টসে অভিযান চালানো হয়। এসময় একটি কোম্পানির চিপস নকল করে অনন্যা ফুড প্রোডাক্টসের নামে প্রস্তুত করা বেশ কয়েক বস্তা চিপসের সন্ধান পাওয়া যায়। জব্দ করা হয় চিপস বাজারজাতের সরঞ্জাম। চিপস তৈরি ও বাজারজাতকরণে ওই প্রতিষ্ঠানটি বিএসটিআই'র কোন অনুমোদন নেয়নি।

তিনি আরও জানান, পণ্যের নকল প্রস্তুত ও বাজারজাত করার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫০ ধারায় প্রতিষ্ঠানের মালিক সাইজুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় ২৬ বস্তা নকল চিপস। পরে সেগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে সহযোগিতা করে জেলা পুলিশের একটি দল।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS