Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ১৮:৪৫
আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ১৮:৫৪

ঘাট ও নাব্য সংকেট দৌলতদিয়া ঘাটে ৫ কিলোমিটার যানজট

ঘাট ও নাব্যতা সংকেট দৌলতদিয়া ঘাটে ৫ কিলোমিটার যানজট

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রবেশদার দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পাঁচ কিলোমিটার অংশজুড়ে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও বাসসহ ব্যক্তিগত গাড়ির জট রয়েছে।

বৃহস্পতিবার বিকালে ঘাটে গিয়ে দেখা যায়, যানজটের কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী ও চালকরা। দীর্ঘ সময় ঘাটে আটকে থেকে ভ্যাপসা গরমে তারা অসুস্থ হয়ে পড়ছেন।

রাজবাড়ী থেকে ঢাকাগামী ইউনিভার্সিটি শিক্ষার্থী সুকান্ত বিশ্বাস বলেন, ‘ভোরে রওনা দিয়েছি সকালে ক্যাম্পাসে যাব বলে। এখনও ঘাট থেকে কয়েক কিলোমিটার দূরে আটকে আছি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ আর গরমে অসহ্য লাগছে।’খুলনা থেকে আসা এক বাসচালক বলেন, ‘ঘাট এলাকায় রাতে এসে আটকে আছি। এখনও ঘাটের দেখা পাইনি। এখানেই দীর্ঘ সময় আটকে থেকে যাত্রীরাও ভোগান্তির শিকার হচ্ছেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন (বাণিজ্য) জানান, ঘাটে এখন ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে আটটি বড় ফেরি ও ১২টি ছোট ইউটিলিটি ফেরি রয়েছে।

তিনি আরও বলেন, ‘পদ্মা নদীতে ড্রেজিংয়ের কাজ চলার কারণে ফেরি পারাপারে বেশি সময় লাগছে। তা ছাড়া ঘাটের সংখ্যা কম থাকায় একটি ফেরি ঘাট ছেড়ে না যাওয়া পর্যন্ত অন্য ফেরি ভিড়তে পারছে না। এতে ঘাটে যানজটের সৃষ্টি হচ্ছে। ঘাটের সংখ্যা বাড়ানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS