• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২৪, ১৭:৫১
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
ছবি : আরটিভি

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ও পহেলা বৈশাখ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ।

দৌলতদিয়া ঘাটে সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকেই থেমে থেমে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। তবে ঘাটে কোনো দুর্ভোগ ও যানজট নেই। ফেরি পারের অপেক্ষায় ভোগান্তিও নেই। ফলে যাত্রীবাহী যানবাহনগুলোর ফেরি পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিন বলেন, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাড়লেও কোনও প্রকার ভোগান্তি ছাড়াই সবাই পার হতে পারছেন। পর্যাপ্ত ফেরি ও লঞ্চ থাকায় ঘাটে কোনও যানবাহন পারাপারের অপেক্ষায় থাকতে হচ্ছে না। মানুষ দুর্ভোগ ছাড়াই কর্মস্থলে ফিরতে পারছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের চাপও কিছুটা বাড়ছে।’

সরেজমিনে গিয়ে দেখা যায়, সোমবার সকাল থেকে ফেরিঘাটে যাত্রীবাহী বাসের চাপ তেমন না থাকলেও ছোট গাড়ি ও মোটরসাইকেলের চাপ ছিল চোখে পড়ার মতো। এ ছাড়া লঞ্চেও পদ্মা নদী পাড়ি দিচ্ছেন কর্মস্থলমুখীরা। যা ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে।

এ দিকে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট পদ্মা নদী পার হয়েছে ৩ হাজার ৯৪৪টি যানবাহন।

এর মধ্যে বাস-মিনিবাস রয়েছে ৫২১টি, পণ্যবাহী ট্রাক ২৯২টি, ছোট ও মাঝারি গাড়ি এক হাজার ৬১৭টি ও মোটরসাইকেল এক হাজার ৫১৪টি। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৮ ফেরি চলাচল করছে। এ ছাড়াও ২০টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসময়ে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নদীভাঙন, আতঙ্কে এলাকাবাসী
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
চীনে ঈদ পুনর্মিলনী ও পহেলা বৈশাখ উদযাপন
X
Fresh