• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তুলে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৫:১১
তুলে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন
ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

রংপুরে এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে মেহেদী হাসান রাব্বী (২২) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ৪ জন খালাস পেয়েছেন।

বুধবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. যাবিদ হোসেন এ রায় দেন। এই রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

যাবজ্জীবন সাজা পাওয়া আসামি মেহেদী হাসান রাব্বি জামিনে মুক্ত হওয়ার পর থেকে পলাতক রয়েছেন। অন্যদিকে মামলা থেকে খালাস পাওয়া ৪ জন হলেন, মনায়ারা বেগম, মোছা. মনি, নুরুজ্জামান ও আমিনুল ইসলাম।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালে রংপুরের পীরগঞ্জ উপজেলার এক শিক্ষা কর্মকর্তা সন্তানদের লেখাপাড়ার সুবিধার্থে নগরীর ধাপ শ্যামলী লেন এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। তার বড় মেয়ে নগরীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানে নবম শ্রেণিতে পড়তেন। স্কুলে যাওয়া আসার পথে ওই ছাত্রীকে একই এলাকার ভাড়াটিয়া প্রতিবেশী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের নুরুজ্জামানের ছেলে মেহেদী হাসান রাব্বী প্রেমের প্রস্তাব দিতেন। এক পর্যায়ে রাব্বী ২০১৮ সালের ৭ জুলাই ওই ছাত্রীকে জোরপূর্বক অপহরণ করে ঢাকায় নিয়ে গিয়ে ধর্ষণ করে।

পরে এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে ঘটনার ৭ দিন পর ঢাকার আশুলিয়া থেকে অপহরণকারীসহ ওই ছাত্রীকে উদ্ধার করেন। প্রায় ৩ বছর আদালতে বিচারাধীন থাকার পর বুধবার (৬ অক্টোবর) মামলার রায় ঘোষণা করা হয়।

রায়ে অপহরণের অভিযোগে আসামি মেহেদী হাসান রাব্বীকে ১৪ বছর এবং ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। অপর ৪ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল রউফ বলেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী খন্দকার রফিক হাসনাইন জানান, আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একই সঙ্গে ৪ জন খালাস পেয়েছেন।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
চেন্নাইয়ের হয়ে খেলা এবং ধোনিকে নিয়ে যা বললেন মোস্তাফিজ
X
Fresh