Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৭

মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে 

মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ
মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ, ছবি: প্রতিনিধি

শরীয়তপুরের জাজিরা উপজেলায় এক বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। উপজেলার পশ্চিম নাওডোবা গফুর তস্তার কান্দি গ্রামে এ ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর অভিযোগ করেছেন ওই ভুক্তভোগি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম তস্তার।

অভিযোগ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গফুর তস্তার কান্দি গ্রামের মোশারফ ব্যাপারী, দেলোয়ার ব্যাপারীগংদের সঙ্গে মুক্তিযোদ্ধা আবুল হাসেম তস্তারের দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছে। তারই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধা আবুল হাসেম তস্তারের সাড়ে ৮ শতাংশ জমি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করেছে মোশারফ, দেলোয়ারগংরা। এ ঘটনায় ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর অভিযোগ করেছেন।

মুক্তিযোদ্ধা আবুল হাসেম তস্তার বলেন, আমি একজন পঙ্গু মুক্তিযোদ্ধা। চিকিৎসার জন্য শরীয়তপুর সদরে গেলে এই সুযোগে আমার ৮ শতাংশ জমি দখল করে ঘর নির্মাণ করে মোশারফ ও দেলোয়ারগংরা। আমরা স্ত্রী বাধা দিতে গেলে তারা হামলার শিকার হন। আমি কোন উপায়ন্তর না দেখে জাজিরা থানা ও ইউএনও’র কাছে অভিযোগ করেছি। যাতে আমার জমি আমি ফিরে পাই।

এদিকে অভিযুক্ত মোশারফ ব্যাপারী বলেন, আমি কারো জমি দখল করিনি। পশ্চিম নাওডোবা মৌজায় আমরা ৮ শতাংশ জমি ক্রয় করি। সেই জমি নামপত্তন করে খাজনার দাখিলা কেটেছি। আমাদের জমিতে আমি দোচালা একটি টিনের ঘর নির্মাণ করেছি। আমি কারও জমিতে ঘর নির্মাণ করিনি।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করা হবে। সত্য প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS