Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮

দৌলতদিয়ায় রোরো ফেরির ঘাট সংকট, ভারী যানবাহন পারাপার ব্যাহত 

দৌলতদিয়ায় রোরো ফেরির ঘাট সংকট, ভারী যানবাহন পারাপার ব্যাহত 
দৌলতদিয়ায় রোরো ফেরির ঘাট সংকট, ভারী যানবাহন পারাপার ব্যাহত 

যানজট নিরসনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে ফেরি সংখ্যা বাড়ানোর পাশাপাশি ফেরি ঘাটও সংস্কার করে বৃদ্ধি করা হচ্ছে। বর্তমানে এখানে ৫টি ফেরি ঘাট সচল রয়েছে। তবে গত মাসে নদী ভাঙনের কারণে ৪ নং ফেরি ঘাট বেশ কিছুদিন বন্ধ রাখা হয়। যদিও এ ঘাটটি বর্তমানে সচল করা হয়েছে।

দৌলতদিয়ার সচল পাঁচটি ঘাটের মধ্যে মাত্র তিনটি ঘাট দিয়ে বড় বড় রো রো ফেরি ভিড়তে পারে। তাও বৃষ্টি হলেই আর ওইসব ঘাটের সরু পিচ্ছিল র‌্যাম দিয়ে বড় বড় গাড়ি ফেরিতে উঠতে পারে না।

তবে পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে হচ্ছে ধীর গতি। যে কারণে যানবাহন পারাপার ব্যাহত হওয়ায় প্রায়ই যানজট সৃষ্টি হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র উপ-প্রকৌশলী মোঃ শাহ আলম আরটিভি নিউজকে জানান, বর্তমানে ৫টি ফেরি ঘাটের মধ্যে মাত্র ৫ ও ৭ নং দুটি ফেরি ঘাট দিয়ে বড় আকারের রোরো ফেরি ভিড়তে পারে এবং ভারী যানবাহন পারাপার করা হয়। বাকি তিনটি ফেরি ঘাটে রোরো ফেরি ভিড়তে পারে না। এ ঘাটগুলো দিয়ে ছোট ফেরি ভিড়িয়ে যানবাহন পারাপার করা হয়। ছোট ফেরি ভিড়তে ঘাট বেশি থাকলেও রোরো ফেরি ঘাট সংখ্যা কম থাকায় ভারী যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। বর্তমানে এ নৌরুটে ছোট-বড় ২০টি ফেরি চলাচল করছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS