Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ভারত থেকে এল আরও ২৯টি অ্যাম্বুলেন্স

ভারত থেকে এল আরও ২৯টি অ্যাম্বুলেন্স
অ্যাম্বুলেন্স

বেনাপোল বন্দর দিয়ে ভারত সরকারের উপহারের চতুর্থ চালানে আরও ২৯টি অ্যাম্বুলেন্স এসেছে বাংলাদেশে।

রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরের চ্যাচিজ টার্মিনালে প্রবেশ করে।

অ্যাম্বুলেন্স আমদানিকারকের প্রতিনিধি মেহেদী হাসান জানান, অ্যাম্বুলেন্সের আমদানিকারক ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। বন্দর থেকে ছাড় করাতে প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করছেন সিঅ্যান্ডএফ এজেন্ট জেড আর করপোরেশন। এ নিয়ে ৪ চালানে এল ১০০টি অ্যাম্বুলেন্স। আগামী মাসে বাকি ৯টি অ্যাম্বুলেন্স ঢুকবে দেশে।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র বলেন, ভারতে করোনা যখন মহামারি অবস্থা, তখন বাংলাদেশ সরকার ওষুধ দিয়ে সাহায্য করেছে। ভারতও অ্যাম্বুলেন্স দিয়ে বন্ধুত্বের হাত বাড়িয়েছে। এমন উপহার ভবিষ্যতে বাণিজ্য ও বন্ধুত্বকে আরও জোরদার করবে।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, উপহারের অ্যাম্বুলেন্স শুল্কমুক্ত-সুবিধায় কাস্টমস থেকে খালাস দেয়া হচ্ছে। দ্রুত যাতে ছাড় হয়, সে জন্য বিশেষ টিম গুরুত্ব-সহকারে কাজ করছে।

উল্লেখ্য, গত ২১ মার্চ প্রথম চালানে ১টি, ৭ আগস্ট দ্বিতীয় চালানে ৩০টি ও ২৬ আগস্ট তৃতীয় চালানে ৪০টি অ্যাম্বুলেন্স আসে দেশে। এ নিয়ে চার চালানে ১০০টি অ্যাম্বুলেন্স এল বাংলাদেশে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS