Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৩
আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৭

স্কুল খোলার আগের দিন ধসে পড়ল ছাদ

ধসে পড়ল স্কুলের নির্মাণাধীন ভবনের ছাদ
ভবনের ছাদ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার একটি বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের ববিরুদ্ধে উপজেলা প্রকৌশলীর কাছে মৌখিকভাবে অভিযোগ জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, নাসিরনগর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৭০ লাখ টাকা ব্যয়ে জমির জুলিয়া ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ করছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে তিন তলা বিশিষ্ট ওই নতুন ভবনের চিলেকোঠার ছাদের একাংশ হেলে পড়ে। এরপর শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে সম্পূর্ণ ছাদ ধসে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে আরটিভি নিউজকে বলেন, ২০১৯-২০ অর্থবছরে দরপত্রের মাধ্যমে কাজ পাওয়ার পর থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান তালবাহানা করতে থাকে। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও বিদ্যালয় কর্তৃপক্ষকে সেগুলো সরবরাহ করা হয়নি। বিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়েই তড়িঘড়ি করে ছাদ ঢালাই দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

নাসিরনগর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. ইসাক মিয়া আরটিভি নিউজকে বলেন, ঠিকাদার আমাদের না জানিয়েই ছাদ ঢালাই করেছিল। ঠিকাদারকে নতুন করে ছাদ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS