• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্ট ভবনের ছাদ চুয়ে পানি, বিচারকাজে বিঘ্ন

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১২:৩৭
সুপ্রিম কোর্ট
ফাইল ছবি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকাজ পরিচালনার সময় ছাদ চুয়ে পানি পড়েছে বিচারকদের আসনে। এতে প্রধান বিচারপতিসহ ৫ বিচারপতি এজলাস ছেড়ে চলে যাওয়ায় সাময়িক বন্ধ থাকে বিচারকাজ।

বৃহস্পতিবার (২১ মার্চ) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিচারকাজের শুরু থেকেই বিচারকদের ডানপাশে বসা বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের আসনে ছাদ থেকে ফোঁটায় ফোঁটায় পানি পড়ছিল। বিষয়টি নিজের বেঞ্চ অফিসারকে জানান তিনি। এক পর্যায়ে পানি পড়ার ঘটনা প্রধান বিচারপতিরও নজরে আসে। পরে ৯টা ৪৪ মিনিটে প্রধান বিচারপতিসহ ৫ বিচারপতি এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান।

পরে রেজিস্টার জেনারেলসহ সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা ছুটে যান এজলাসে। দ্রুত ঝুঁকিপূর্ণ জায়গা থেকে সরিয়ে ফেলা হয় বিচারপতিদের আসন। ঘটনার প্রায় ১৮ মিনিট পর এজলাসে পুনরায় বিচারকাজ শুরু হয়।

এদিকে দ্বিতীয় দফায় বিচারকাজ শুরু হওয়ার পর অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে বলেন, ছাদটি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে, ইঞ্জিনিয়ার দিয়ে ভালো করে দেখানো উচিত।

এতে সহমত পোষণ করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, ছাদের অবস্থা ঝুঁকিপূর্ণ, আজকে থেকে ইঞ্জিনিয়াররা কাজ শুরু করবে। এ ব্যাপারে অ্যাটর্নি জেনারেলকেও সহযোগিতা করার জন্য আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, এর আগেও আপিল বিভাগের এজলাস কক্ষে ছাদ থেকে পানি, পলেস্তারা পড়ার ঘটনা ঘটেছে। এরপরও অনেকটা ঝুঁকি নিয়ে আপিল বিভাগে বিচারকাজ পরিচালিত হয়ে আসছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
কায়সার কামালকে ‘কুলাঙ্গার’ বললেন ব্যারিস্টার খোকন
ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি
X
Fresh