Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩০
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৩

সিনহা হত্যা, সাক্ষ্য দিলেন মসজিদের ইমাম 

সিনহা হত্যা, সাক্ষ্য দিলেন মসজিদের ইমাম 
ফাইল ছবি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার দ্বিতীয় দফায় চতুর্থ দিনে সাক্ষী হিসেবে ষষ্ঠ জনের সাক্ষ্যগ্রহণ ও আসামি পক্ষের আইনজীবীদের জেরা শেষ হয়েছে। বুধবার (০৮ সেপ্টেম্বর) সাক্ষ্য দিয়েছেন ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলাম। তিনি মসজিদের ছাদ থেকে ঘটনা প্রত্যক্ষ করেছেন বলে আদালতকে জানান।

তৃতীয় দফায় বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহন শুরু করা হবে আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর। মামলায় আরও ৭৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে।

আদালত থেকে বেরিয়ে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আরটিভি নিউজকে জানিয়েছেন, বুধবার দ্বিতীয় দফার চতুর্থ দিনে ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলামের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, বুধবার দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণের শেষ দিন। এদিনে স্থানীয় মসজিদের ইমাম শহীদুল ইসলাম মসজিদের ছাদ থেকে ঘটনাস্থলের পুরো ঘটনা আদালতের কাছে তুলে ধরেছেন। এতে আমরা সন্তুষ্ট।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম আরিটিভি নিউজকে জানিয়েছেন, বুধবার সকাল ১০টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সাক্ষ্যগ্রহণ ও আসামি পক্ষের আইনজীবীদের জেরা শেষ হয় দুপুর ২টার দিকে।

আসামি পক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত আরটিভি নিউজকে বলেন, মসজিদের ছাদ থেকে মেরিনড্রাইভ সড়কের দূরত্ব অনেক। মাঝখানে অনেক গাছপালা আছে। এই দূরত্ব থেকে কোন ঘটনা স্পষ্টভাবে দেখা সম্ভব নয়। মূলত অশুভ অপরাধী চক্রের প্ররোচণায় কিছু সাক্ষী মিথ্যা সাক্ষ্য দিচ্ছেন।

বুধবার সকাল সাড়ে ৯ টায় কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS