• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

শিশুকে অস্ত্র চালানোর ব্যাখ্যা দিলেন সেই বিচারক (ভিডিও)

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২১, ২০:০৯
শিশুকে অস্ত্র চালানোর ব্যাখা দিলেন সেই বিচারক 
চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম জুয়েল

শিশু যখন ছোট থেকে বড় হয় তখন তাদের হাতে তুলে দেওয়া হয় কলম। কিন্তু এবার বিচারক বাবা তার শিশুপুত্রকে নিয়ে করলেন অন্যকিছু।

পিস্তল হাতে শিশু ছেলে। পেছনে দাঁড়িয়ে বিচারক বাবা। তিনি ছেলেকে শেখাচ্ছেন ট্রিগার চাপার কৌশল। ছেলেও একের পর এক ছুড়ছেন গুলি। বিকট শব্দে কেঁপে উঠছে চারপাশ। চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম জুয়েল তার দুই শিশু ছেলেকে আগ্নেয়াস্ত্র চালনা শেখানোর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটির সত্যতা স্বীকার করেছেন ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম। অনেক আগে বেড়াতে গিয়ে শখের বশে ভিডিওটি করা হয় বলে দাবি করেন তিনি। এবার তিনি সেটা নিয়ে মুখ খুললেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম জুয়েল আরটিভি নিউজকে বলেন, আগ্নেয়াস্ত্র কিভাবে চালাতে হয় সেটা আমার জানা আছে। আমি যে ভিডিওটা আপলোড দিয়েছি সেটাতে দেখবেন সর্তকতার সঙ্গে আগ্নেয়াস্ত্র চালানো হয়েছে। মূলত জঙ্গলের ভেতরে একটা গাছকে টার্গেট করার জন্য গুলি চালানো হয়েছে।

তিনি আরটিভি নিউজকে আরও বলেন, আগ্নেয়াস্ত্র চালানোর পরে কোনো ক্ষতির কারণ নেই। এখানে আহত হওয়ার কোনো সম্ভবনা নেই। এছাড়া আমি একটা ক্লাবের সঙ্গে যুক্ত আছি।

তিনি আরটিভি নিউজকে জানিয়েছেন, অস্ত্র এবং গুলি আছে। কিন্তু ফায়ারিং রেঞ্জ নেই। এটা শুধুমাত্র একটা পরীক্ষামূলক।

তিনি আরটিভি নিউজকে আরও জানিয়েছেন, এখানে আইনের কোনো ব্যত্যয় ঘটেনি। ২০১৬ সালের আগে নির্দিষ্ট কিছু গুলি বরাদ্দ ছিলো। সেগুলো তখনই শেষ করতে হতো। সেসময় এদিক-সেদিক গুলি করে সেগুলো শেষ করতাম। ২০১৬ সালে অস্ত্র আইন হওয়ার পর থেকে তেমন অস্ত্র ব্যবহার করি না। যদি কোনো কাজে ব্যবহার করতে হতো, সেসময় থানায় জিডি করতে হতো। সেটা নিয়ে আবার তদন্ত হবে।

তিনি আরও বলেন, যখন ভিডিওটি করা হয়েছে তখন বিধিমালা ছিলো না। এটা তো শুধু শখ করে গুলি চালিয়েছি।

শিশুকে গুলি চালানো নিয়ে তিনি আরটিভি নিউজের কাছে বলেন, বাচ্চাদের আস্তে আস্তে শিখানো হচ্ছে। এটা একটা শিক্ষার দরকার আছে। এখানে দোষের কিছু না। একসময় তারা শুটিং খেলবে বা ভালো খেলাধুলা করবে। এটা শখ করে একদিন করেছিলাম।

তিনি বলেন, আমি যখন সুন্দরবন কয়রা এলাকার ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলাম- তখনকার ঘটনা এটি। সুন্দরবন বেড়াতে গিয়ে বাচ্চারা শখ করে পিস্তল দিয়ে গুলি করেছে। তখন এই ভিডিওটি আমার ফেসবুকে আপলোড করা হয়।

বাচ্চাদের আগ্নেয়াস্ত্র চালনা শেখানো নৈতিকভাবে কতটুকু ঠিক— এমন প্রশ্নের জবাবে ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম বলেন, এটা বাচ্চারা শখ করে করেছে। তবে এটা করা ঠিক হয়নি। সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যা, মূলহোতা গ্রেপ্তার
৬ বছরের শিশুকে ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার
তীব্র তাপপ্রবাহে ছুটি বাড়ালো শিশু একাডেমি
মা-বাবার ঝগড়া থামাতে থানায় হাজির শিশু
X
Fresh