• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে সাবেক আ.লীগ নেতা গ্রেপ্তার 

সিরাজগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২১, ১০:২৯
সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে সাবেক আ.লীগ নেতা গ্রেপ্তার 
সাবেক আ.লীগ নেতা গ্রেপ্তার 

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয় দেখিয়ে সাংবাদিক চকর মালিথার নাম ব্যবহার করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট থেকে চাঁদা বাজির অভিযোগে সাইফুল ইসলাম নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (০৩ আগস্ট) রাতে সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম এক সংবাদ সম্মেলন গণমাধ্যমকে এই তথ্য জানান। এর আগে একই দিন সন্ধ্যায় তাকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাইফুল ইসলাম জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি।

তিনি জানান, দেশের বিভিন্ন উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রচার হলে সরকার অনেককেই শাস্তি প্রদান করে। এই সুযোগে নিজেকে চ্যানেল আইয়ের সাংবাদিক চকর মালিথার নাম পরিচয় দিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট মোবাইলে মোটা অংকের টাকা দাবি করে। টাকা না দিলে তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন। পরে ওই সকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যমে বিকাশে টাকা প্রদান করে।

এরই ধারাবাহিকতায় বাগেরহাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে আমলে নিয়ে তদন্ত করে। এক পর্যায়ে তাকে শহরের কাঠেরপুল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজের দোষ শিকার করেন।

তিনি আরও জানান, তার বিরুদ্ধে বিভিন্ন প্রতারণার অভিযোগ আছে। ইতিপূর্বেও তিনি গ্রেপ্তার হয়েছিলেন। তার বিরুদ্ধে একাধিক মামলাও আছে।

এ সময় সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার সরাফত ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে অনলাইনে প্রতারণার অভিযোগে ২ সহোদর গ্রেপ্তার
X
Fresh