• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে অনলাইনে প্রতারণার অভিযোগে ২ সহোদর গ্রেপ্তার

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২৪, ০৯:৫৬
নড়াইলে অনলাইনে প্রতারণার অভিযোগে ২ সহোদর গ্রেপ্তার
ছবি : আরটিভি

জেলার কালিয়া উপজেলার যাদবপুর গ্রাম থেকে ৯টি মোবাইল ফোনসেট, ১৬টি সিমসহ অনলাইন প্রতারণার অভিযোগে ২ সহোদরকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। গ্রেপ্তার হওয়া দুই সহোদর মো. শাহজালাল শেখ (২৭) ও মো. শাহজামান শেখ (২৩), যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের ছেলে।

মঙ্গলবার তাদেরকে যাদবপুর গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

জেলা পুলিশ সুপার মো. মেহেদী হাসান নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানান, গ্রেপ্তার দুই প্রতারক ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেসবুক পেইজে ১৫৫০ টাকা মূল্যে বিভিন্ন প্রকার কম্বল বিক্রি ও অনলাইনে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিয়ে গত ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছে।

রেজওয়ান সিদ্দিক ইমরান (৩২) নামে এক ব্যক্তি ফেসবুক পেইজে কম্বলের বিজ্ঞাপন দেখে দুটি সাইজের কম্বল কেনার জন্য অর্ডার দেন। প্রতারক চক্র বিভিন্ন ছলচাতুরী করে ভুক্তভোগী রেজওয়ান সিদ্দিক ইমরানের কাছ থেকে নগদ একাউন্টের মাধ্যমে ২৭ হাজার ৯০০ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে প্রতারক চক্র ভুক্তভোগীর কম্বল সরবরাহ করেনি এবং মোবাইল ফোনও রিসিভ করেনি।

ওই ভুক্তভোগী নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই সহোদরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার দুজনের নামে ২০১৮ সালে ঢাকার কোতয়ালী থানায় এবং ২০২২ সালে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা আছে বলে পুলিশ সুপার জানান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, মো. দোলন মিয়া, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাব্বিরুল আলম, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
নড়াইলে পানের বরজ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
X
Fresh