Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

মানিকগঞ্জ করোনা হাসপাতালে সাংবাদিক প্রবেশ নিষেধ

মানিকগঞ্জ করোনা হাসপাতালে সাংবাদিক প্রবেশ নিষেধ
ফাইল ছবি

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সাংবাদিক প্রবেশ না করার নির্দেশনা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করে এ নির্দেশনা জারি করা হয়।

এর আগে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরি মতবিনিময় সভায় হাসপাতালকে করোনা ডেডিকেটেড করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিকেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ স্বাক্ষরিত নির্দেশনা জারিকৃত চিঠি জেলা প্রেসক্লাবে পাঠানো হয়।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, ‘ হাসপাতালে প্রবেশ নিষেধের বিষয়ে কোনও সিদ্ধান্ত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় হয়নি। বিষয়টি খোঁজ-খবর নিয়ে পরে জানাবো।’

হাসপাতালে প্রবেশ নিষেধ জারিকৃত চিঠিতে উল্লেখ করা হয়, ‘জেলায় অস্বাভাবিক হারে করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেছে। করোনা প্রতিরোধ জেলা কমিটির পরামর্শে মানিকগঞ্জ জেনারেল হাসপাতালকে সম্পূর্ণরূপে করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার সংক্রমণ রোধে বিভিন্ন ওয়ার্ড, বিভাগ ও ফ্লোরসহ হাসপাতালের ভেতরে সবার প্রবেশ সীমিত করা হয়েছে। এ অবস্থায় সব গণমাধ্যমকর্মীকে নিজের এবং করোনা রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতালে প্রবেশ থেকে বিরত থাকার অনুরোধ করা হলো। এ অবস্থায় সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে সংবাদ সংগ্রহ করবেন গণমাধ্যমকর্মীরা।’

এ বিষয়ে মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বলেন, এটা পজিটিভ ভাবে দেখছি। তবে চিকিৎসা সেবায় অনিয়ম, অবহেলা, অব্যবস্থাপনার খবর পেলে হাসপাতালে গিয়ে গণমাধ্যমকর্মীরা সংবাদ সংগ্রহ করবেন- এটাই স্বাভাবিক।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ বলেন, গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশ নিষেধের যে নির্দেশনা দেওয়া হয়েছে তা রাতেই প্রত্যাহার করে নেওয়া হবে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS