Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

ভেসে যাওয়া ৬ জনের মরদেহ উদ্ধার

ভেসে যাওয়া ৬ জনের মরদেহ উদ্ধার

কক্সবাজারের ঈদগাঁও ও উখিয়ায় টানা বৃষ্টির ঢলে ভেসে যাওয়া ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৮ জুলাই) বিকালে ঈদগাঁও বাস স্টেশনের পূর্ব পাশের নাসি থেকে ৩ জন ও উখিয়া থেকে ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

জানাগেছে, বৃষ্টির ঢলের পানিতে মাছ ধরতে গিয়েছিল এক যুবক ও দুই কিশোর। কিন্তু দীর্ঘ ৫ ঘন্টা পরে লাশ হয়ে ফিরলেন তারা। নিহতরা হলেন ঈদগাঁও উপজেলার দরগাহ এলাকার মোহাম্মদ শাহাজাহানের দুই ছেলে মোহাম্মদ ফারুক (২৬) ও দেলোয়ার হোসেন (১৫) এবং আবছার কামালের ছেলে মোহাম্মদ মোরশেদ (১৪)। বিকাল ৫ টার দিকে তাদের লাশ উদ্ধার করেছে চট্টগ্রাম থেকে আসা দমকল বাহিনীর ডুবুরির দল। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঈদগাঁও বাস স্টেশনের পূর্ব পাশে দরগাহ এলাকায় ওই ঘটনা ঘটে। তাদের উদ্ধার করতে দমকল বাহিনী ও স্থানীয়রা দীর্ঘ ৪ ঘন্টা অভিযান চালায়।

স্থানীয় সূত্র জানায়, টানা বর্ষণে ও পাহাড়ি ঢলের পানিতে দুপুরে মাছ ধরতে যায় ওই তিনজন। তখন স্রোতের টানে তারা তলিয়ে যায়। ওই সময় স্থানীয়রা তাদের উদ্ধারে তৎপরতা চালায় এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। দীর্ঘ ৫ ঘন্টা কক্সবাজার দমকল বাহিনী চেষ্টা করেও তাদের উদ্ধার করতে পারিনি। অবশেষে চট্টগ্রামের অভিজ্ঞ দমকল বাহিনীর ঘন্টাব্যাপী অভিযানে তাদের লাশ উদ্ধার করতে সক্ষম হয়।

রামু ফায়ার ষ্টেশন কর্মকর্তা সৌমেন বড়ুয়া বলেন, প্রবল বর্ষণ ও ঢলের কারণে উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে। বিকালে অভিজ্ঞ দমকল বাহিনীর ডুবুরি দলের মাধ্যমে তাদের ৩ জনের লাশ উদ্ধার করা হয়।

এদিকে উখিয়ায় টানা ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে ভেসে যাওয়া ৩ জনের মরদেহ নিখোঁজের একদিন পর উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মরদেহ গুলোর মধ্যে একজন পালংখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চোরাখোলা এলাকার বাসিন্দা মৃত অলি আহমদের ছেলে আব্দুর রহমান (৪৫)।

স্থানীয়রা জানিয়েছেন, তিনি গতকাল মঙ্গলবার পানিতে ভেসে যান। বুধবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তার মরদেহ চোরাখোলা খালের পাড়ে দেখতে পাওয়া যায়।

অপরদিকে ২৭ জুলাই বিকেল ৫টার দিকে মাসকারিয়া খালের পানিতে পড়ে নিখোঁজ হয় রাজাপালং ধইল্যার ঘোনা এলাকার হাবিবুর রহমানের ছেলে আকবর আলী (৩১)।

২৮ জুলাই সকাল ৯টার দিকে মাসকারিয়ার বিলের পানিতে অনেক খোঁজাখুজির পর তার লাশ পাওয়া গেছে। একইভাবে গতকাল রাজাপালং ইউনিয়নের দুছরীখাল সাঁতরে পার হওয়ার সময় ভেসে যায় মালিয়ারকুল এলাকার মো. ইসলামের ছেলে মো. রুবেল (২২)। হলদিয়াপালং ইউনিয়নের রুমখা কুলাল পাড়ার স্থানীয়রা মৃতদেহ দেখতে পেয়ে রুবেলের পরিবারকে খবর দিলে বিকাল সাড়ে ৩টার দিকে তার লাশ উদ্ধার হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

তিনজনের মরদেহ উদ্ধারের বিষয়টি সত্যতা নিশ্চিত করে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে নগদ অর্থ ও প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS