Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

কুয়াকাটা (কলাপাড়া) সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২১, ১৫:৩৮

প্রভাবশালীদের দখল করা বাঁধ কেটে দিয়েছে প্রশাসন

প্রভাবশালীদের দখল করা বাঁধ কেটে দিয়েছে প্রশাসন
প্রভাবশালীদের দখল করা বাঁধ কেটে দিয়েছে প্রশাসন

পটুয়াখালীর কলাপাড়ার তিন ফসলি উর্বর জমি অধ্যুষিত ধানখালী ইউনিয়নের গুরুত্বপূর্ণ পাঁচজুনিয়া গ্রামের সরকারি খালের প্রভাবশালীদের অবৈধ ১৬ বাঁধ কেটে দিয়েছে উপজেলার প্রশাসন।

মঙ্গলবার (২৭ জুলাই) পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাতা মো. শহিদুল হক দূর্গম পাঁচজুনিয়া গ্রামে গিয়ে নিজে উপস্থিত থেকে এ সকল বাঁধ কেটে দিয়েছেন।

ধানখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দির তালুকদার আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বাঁধ দিয়ে মাছ চাষসহ অন্যান্য সুবিধা ভোগকারী প্রভাবশালীদের কবল থেকে খালটি রক্ষা পাওয়ায় ওই প্রামের পাঁচ হাজার কৃষক পরিবার উপকৃত হবে এবং বর্ষাকালে দুই হাজার একর কৃষি জমি জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তারা আরটিভি নিউজকে জানিয়েছেন, পাঁচজুনিয়া খালে বাঁধ দিয়ে স্থানীয় প্রভাবশালীরা নানা সুবিধা ভোগ করে আসছিলো আর দুর্ভোগের শিকার হয়েছিলো সাধারণ কৃষকরা।

জমির পানি নিষ্কাশন ও খালে মিঠা পানি সংরক্ষণের মাধ্যমে রবি শস্য চাষের জন্য খালটি গতকাল সোমবার এবং মঙ্গলবার দুই দিনে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস, এম রাকিবুল আহসান ও ইউপি চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদারসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে অবৈধ বাঁধগুলো কেটে দেওয়া হচ্ছে। এই কার্যক্রম অব্যহত থাকবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS