Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারের রেকর্ড

বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারের রেকর্ড
ফাইল ছবি

দেশের বৃহৎ ও দক্ষিণ, পশ্চিম উত্তরাঞ্চলের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রায় ৪৯ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এ সময় সেতুতে টোল আদায় হয়েছে পৌনে ৩ কোটি।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা হতে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লড়ি, প্রাইভেটকার, মাইক্রো, মোটরসাইকেলসহ ৪৮ হাজার ৪২৩টি পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

এর মধ্যে বঙ্গবন্ধু সেতু-পূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা এবং সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা। এতে গেল কয়েকদিনে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারে রেকর্ড সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, আগের চেয়ে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারের সংখ্যা বেশি হয়েছে। এই ঈদে সর্বোচ্চ পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে ৪৮ হাজার ৪২৩টি পরিবহনের বিপরীতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। তবে গতকাল টোল আদায়ের পরিমাণ বেশি ছিল।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS