Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২১, ১৭:৩৭
আপডেট : ১৭ জুলাই ২০২১, ১৭:৩৯

৫ মিনিটের ব্যবধানে তিন শিশুর জন্ম!  

৫ মিনিটের ব্যবধানে তিন শিশুর জন্ম!  
তিন শিশুর জন্ম

ভোলায় এক নারীর গর্ভে ৫ মিনিট ব্যবধানে একে একে জন্ম নিয়েছে ৩টি পুত্র সন্তান। শিশুদের ওজন কম হওয়ায় ইনকিউবেটরে রাখা হয়েছে। চরম ঝুঁকির মধ্যে জন্ম নিলেও মা জান্নাত বেগম ও তিন শিশু ভালো আছেন।

শনিবার (১৭ জুলাই) এমন তথ্য নিশ্চিত করেন শহরের বেসরকারি হাসপাতাল ফাতেমা মেমোরিয়ালের চেয়ারম্যান ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহম্মদ।

হাসপাতালের চেয়ারম্যান ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহম্মদ আরটিভি নিউজকে জানান, ওই নারীর বয়স ১৮ বছর হয়নি। জান্নাত বেগমের স্বামী নূও মাহমুদের দাবি তার স্ত্রীর বয়স ১৯ থেকে ২০ বছর। প্রকৃত পক্ষে জান্নাত বেগমের বাল্য বিয়ে হয়েছে। অপ্রাপ্ত বয়সে গর্ভধারণ করায় এবং ৮ মাসে প্রসব ব্যথা শুরু হওয়ায় সংকটাপন্ন অবস্থা তৈরি হয়। ওই নারীর বয়স কম ও রক্ত শূন্যতা থাকায় তাকে প্রথমে দু ব্যাগ রক্ত দেয়া হয়। এ অবস্থায় দুই দিন পর্যবেক্ষণে রাখার পর শুক্রবার (১৬ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটে স্বাভাবিক নিয়মে প্রথম শিশু জন্ম নেয়। দ্বিতীয়টি জন্ম নেয় ৪টায়। তৃতীয়টি জন্ম নেয় ৪টা ৫ মিনিটে।

তিনি আরও জানান, জান্নাত বেগমের অল্প বয়সে বিয়ে ও মা হওয়ায় অনেক ঝুঁকি ছিল। স্বামী নূর মাহামুদ সিজার করার জন্য বার বার বললেও তারা ঝুঁকি নেননি। তবে শিশুদের ওজন কম থাকায় জন্মের পর শিশু ৩টিকে ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়েছে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS