Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২১, ১১:১৯
আপডেট : ১৫ জুলাই ২০২১, ১২:৩৩

গাজীপুরে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

গাজীপুরে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 
পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

গাজীপুরে এক পোশাক তৈরি কারখানার শ্রমিক ও স্টাফরা প্রায় ৭ মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ শুরু করেছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় সড়কে অবস্থান নিয়ে অবরোধ তৈরি করে শ্রমিকরা। এই বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

জানা গেছে, গাজীপুর মহানগরের ৩ সড়ক এলাকার স্টাইল ক্র্যাফ্ট পোশাক কারখানায় প্রায় সাড়ে ৭শ কর্মকর্তা-কর্মচারী এবং প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছে। তাদের চলতি বছরের মার্চ, মে ও জুন মাসসহ গত সেপ্টেম্বর মাসের পূর্ণ বেতন ভাতাসহ ২০১৯ সালের ডিসেম্বর, ২০২০ সালের মার্চ ও আগস্ট মাসের শতকরা ৫০ ভাগ, অক্টোবর মাসের ৩৫ ভাগ, নভেম্বর মাসের ১৫ ভাগ বেতন পাওনা রয়েছে।

কারখানার শ্রমিক রজত মিয়া বলেন, পাওনাদি ১৫ জুলাই পরিশোধের আশ্বাস দিয়েছিল। কিন্তু এদিনও তাদের পাওনাদি পরিশোধে করেনি কারখানার মালিক। তারা বাধ্য হয়ে সিটি মেয়রের কাছে গেলেও কোনো লাভ হয়নি। তাই আন্দোলনে নেমেছি।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন না পাওয়ায় দ্বিতীয় দিনের মত বেতনের দাবিতে তারা সড়কে অবস্থান নিয়েছে। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে দ্রুত বিষয়টি মিমাংসার চেষ্টা করা হচ্ছে। দ্রুতই একটি সমাধান বের করা হবে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS