Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

পানির নিচে মাটি, পাকা কবর বানিয়ে মৃ'ত ব্যক্তিকে দাফন

পানির নিচে মাটি, পাকা কবর বানিয়ে মৃত ব্যক্তিকে দাফন
ছবি: সংগৃহীত

২৫ মে ভারতের পশ্চিমবঙ্গের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে সাতক্ষীরার বেশ কিছু নিচু এলাকা পানির নিচে তলিয়ে যায়। এরই মধ্যে অনবরত বৃষ্টি হওয়ার এখন পর্যন্ত পানি সরেনি আশাশুনির প্রতাপনগর গ্রাম থেকে। অবস্থা এমন দাঁড়িয়েছে এখন সেখানে কেউ মারা যাওয়ার পর তাকে কবর দেয়ার জন্য মাটি পর্যন্ত মিলছে না, সবই পানির নিচে।

এমন অবস্থায় বৃহস্পতিবার (১৭ জুন) ছয় ঘণ্টার ব্যবধানে প্রতাপনগরের দু’জনের মৃত্যু হয়। এই দু’জনের মধ্যে একজনকে পাকা কবর বানিয়ে কবর দেয়া হয়।

এ বিষয়ে প্রতাপনগরের বাসিন্দা মাসুম বিল্লাহ বলেন, প্রতাপনগর ইউনিয়নের শহিদুল ইসলাম গাজীর ছেলে মাহমুদুল হাসান (৩৪) বৃহস্পতিবার সকাল সাড়ে পাঁচটায় তার কর্মস্থল কলারোয়ার বাসায় মৃত্যুবরণ করেন। পরে তার মরদেহ আনা হয় প্রতাপনগরে। কিন্তু প্রতাপনগরসহ আশপাশের এলাকা পানির নিচে ডুবে আছে।

তিনি আরো বলেন, বাদ আছর জানাজার পর বিকল্পভাবে পারিবারিক কবরস্থানে কবর না খুঁড়েই দাফন করা হয় তাকে। জোয়ারের পানি কমে গেলে ইট বিছিয়ে তার ওপরে পলিথিন দিয়ে থরে থরে ইটের দেয়াল করে তাকে দাফন করা হয়।

মাহমুদুল কলারোয়ায় বেসরকারি ওষুধ কোম্পানি একমির (এগ্রোভেট) বিক্রয় কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে প্রতাপনগর গ্রামের ডা. আক্তার হোসেনের বাবা আরশাদ আলী সানা (৭৮) বৃহস্পতিবার বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে মারা যান। আজ শুক্রবার (১৮ জুন) জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে বিকল্প উপায়ে দাফন করা হয়েছে।

জেএইচ/এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS