Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

ভ্রাম্যমাণ আদালতে ইটভাটা মালিকের অস্ত্র প্রদর্শন! 

ভ্রাম্যমাণ আদালতে ইটভাটা মালিকের অস্ত্র প্রদর্শন! 

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতে এক ইটভাটা মালিকের অস্ত্র প্রদর্শন করা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। মঙ্গলবার ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা-দামুড়হুদা আঞ্চলিক মহাসড়কের উপর ইটভাটার মাটি ফেলে রাখায় বৃষ্টির পানিতে কাঁদা-মাটি পিচ্ছিল হয়ে ওই সড়কে ছোট-খাট দুর্ঘটনা ঘটে। এক ডিম ব্যবসায়ী আলমসাধু (শ্যালোইঞ্জিন চালিত যান) ভর্তি ডিম নিয়ে যাওয়ার সময় সড়কের উপর পড়ে যান। এসময় আলমসাধু উল্টে ডিমগুলো ভেঙে যায়। পথচারীরা ছবি তুলে ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। পরে বিষয়টি নজরে আসলে সেখানে হাজির হন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিং।

সড়কের উপর মাটি ফেলে রাখায় রাজা ব্রিকসের মালিক ইকবাল মাহমুদ টিটোকে তলব করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এ সময় ব্যক্তিগত লাইসেন্স করা অস্ত্র নিয়ে ভ্রাম্যমাণ আদালতের সামনে উপস্থিত হন ইটভাটা মালিক ইকবাল মাহমুদ টিটো। এতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অনেকটা বিব্রতকর অবস্থায় পড়েন।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ জানান, ‘অস্ত্রটি লাইসেন্স করা হলেও তার এভাবে অস্ত্র নিয়ে মোবাইল কোর্টে হাজির হওয়া ঠিক হয়নি। এভাবে অস্ত্র প্রদর্শন করে তিনি লাইসেন্সের শর্ত ভঙ্গ করেছেন।

তিনি আরও জানান, পরে ইটভাটা মালিককে ৩৫ হাজার টাকা ক্ষতিপূরণ হিসেবে ডিম ব্যবসায়ী কাঁঠালতলা গ্রামের এনামুল হককে দেয়ার নির্দেশ দেয়া হয়। আর ডিমের গাড়ি চালক ও সহযোগীকে ৫০০ টাকা করে দেয়া হয়। সেই সঙ্গে রাজা ব্রিকসের মালিককে চারটি শর্তজুড়ে মুচলেকা নেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, বিষয়টি আমার নজরে এসেছে। লাইসেন্স করা অস্ত্র জনসম্মুখে প্রদর্শন করতে পারবেন না। নিরাপত্তার জন্য বাড়িতে কিংবা গাড়িতে রাখা যাবে। এ ঘটনায় লাইসেন্সপ্রাপ্ত অস্ত্রধারীকে শোকজ করা হবে। প্রয়োজনে অস্ত্রের লাইসেন্স বাতিল করা হবে।

ইটভাটা মালিক ইকবাল মাহমুদ টিটো বলেন, “অস্ত্রের লাইসেন্স দেয়ার সময় নিজের অস্ত্র নিজেই বহন করারর কথা বলে দেয়া হয়েছে। অস্ত্র কারও হাতে দেয়া যাবে না। প্রয়োজনে নিজেই গুলি চালাতে হবে। এটাই আইন। এখানে আইন লঙ্ঘন করা হয়নি।”

এসএস

RTV Drama
RTVPLUS