Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

একদিনে বজ্রপাতে প্রাণ গেল ৬ জনের

একদিনে বজ্রপাতে প্রাণ গেল ৬ জনের
ফাইল ছবি

সার দেশে বজ্রপাতে একদিনে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার (৪ মে) সকাল থেকে বিকেলের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী

সুনামগঞ্জ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে আব্দুল বারী (৫৪) নামে একজনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (৪ মে) বেলা ১২টার দিকে এই ঘটনা ঘটে।

আব্দুল বারী উপজেলার পান্ডারগাও ইউনিয়নের নতুন নগর গ্রামের মৃত মফিজ আলীর ছেলে।

জানা যায়, আজ বেলা ১২টার দিকে আকাশে কালো মেঘ ও প্রচণ্ড বজ্রপাত হয়। সে সময় তিনি বাড়ির পাশে ডেকার হাওরে গরু চড়াতে যান। সেখানে গরু চড়াতে গিয়ে বজ্রপাতের কবলে পরে ঘটনাস্থলেই তিনি মারা যান।

দোয়ারাবাজার থানার ওসি মুহাম্মদ নাজির আলম বলেন, লিখিত আবেদনের মাধ্যমে ময়নাতদন্ত ছাড়া মরদেহ মৃতের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

হবিগঞ্জ

হবিগঞ্জ বিকেল ৫টার দিকে হবিগঞ্জের বানিয়াচং হাওরে বজ্রপাতে লক্ষী সরকার (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

বানিয়াচং থানার ওসি মো. এমরান হোসেন বলেন, শুনেছি বজ্রপাতে হাওরে এক নারী মারা গেছেন।

ফেনী

ফেনী শহরের উত্তর সহদেবপুরে মঙ্গলবার দুপুরে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে সঞ্জীব দাস (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত সঞ্জীব ফেনী মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

নিহত কিশোরের পিতা ফার্নিচার মিস্ত্রী পরিমল দাস জানান, দুপুরে হালকা বাতাস ও বৃষ্টি শুরু হলে সঞ্জীব বাড়ির পাশে আম কুড়াতে যায়। এসময় হঠাৎ বজ্রপাতে তার ছেলে মাটিতে পড়ে যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, উত্তর সহদেবপুর বজ্রপাতে এক শিশুর মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। বিস্তারিত জানার জন্য পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

ভোলা

আজ মঙ্গলবার দুপুরে জেলার চরফ্যাশন উপজেলায় বজ্রপাতে এক কৃষক ও এক নারীর মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রসুলপুর গ্রামের রুস্তম আলী হাওলাদারের ছেলে মো. আব্দুল হালিম হাওলাদার (৩৭) ও একই উপজেলার দুলালহাট থানার আহাম্মদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আবু কালামের স্ত্রী ফজিলাতুন্নেছা (৬০)।

শশীভূষণ থানার ওসি মো. রফিকুল ইসলাম ও দুলাল হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মুরাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নোয়াখালী

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপে বজ্রপাতে মোবারক হোসেন (২২) নামে এক জেলে নিহত হয়েছেন। এসময় পাশে থাকা আরও দুই জেলে আহত হন। মঙ্গলবার দুপুরে বজ্রপাতে এই নিহতের ঘটনা ঘটে।

নিহত মোবারক উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মো. ইসমাইলের ছেলে। তিনি পেশায় একজন জেলে।

আহতরা হলেন- ইরাক (১৭) ও ইলিয়াস (২৬) । এদের দুজনের বাড়ি নিঝুমদ্বীপের ৩নং ওয়ার্ডে।

এ ব্যাপারে নিঝুমদ্বীপ ১নং ওয়ার্ডের ইউপি সদস্য খবির উদ্দিন বলেন, নিহত জেলে মোবারক হোসেনের মরদেহ দাফনের ব্যবস্থা নেয়া হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসএস

RTV Drama
RTVPLUS